ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানে আটক ৯ জেলের ১৩ দিনের জেল
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-১২ ১৫:০৫:২৬
রাজবাড়ীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদী থেকে ইলিশ মাছ ধরার দায়ে আটক ৯ জন জেলেকে ১৩দিন করে বিনাশ্রম জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদী থেকে ইলিশ মাছ ধরার দায়ে আটক ৯ জন জেলেকে ১৩দিন করে বিনাশ্রম জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 
  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের নেতৃত্বে গতকাল ১২ই অক্টোবর ভোর রাত ৩টা থেকে সকাল ১০টা পর্যন্ত সদর উপজেলাধীন পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে পরিচালিত অভিযানে তাদেরকে আটক করে মৎস্য সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় এই সাজা দেয়া হয়। এছাড়া ২জনের বয়স কম হওয়ায় মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়। এর পাশাপাশি জব্দকৃত প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস ও উদ্ধারকৃত ১০ কেজি জাটকা ইলিশ নদী পাড়ের দরিদ্র মানুষের মধ্যে বিতরণ করা হয়।
  সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান ও ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি টিম অভিযানে সহযোগিতা করে। 
  উল্লেখ্য, প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণের জন্য গত ৪ঠা অক্টোবর থেকে সারা দেশে ২২ দিনের সরকারী নিষেধাজ্ঞা শুরু হয়েছে, যা আগামী ২৫শে অক্টোবর সমাপ্ত হবে। এ সময়ে ইলিশ আহরণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ