ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষার অভিযানে আটক ১১জন জেলের কারাদন্ড॥১জনের জরিমানা
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-১৪ ১৫:০৮:৫৬
রাজবাড়ীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদী থেকে ইলিশ মাছ ধরার দায়ে গতকাল ১৪ই অক্টোবর আটক ১১ জন জেলেকে ১২দিনের জেল এবং ১জনকে ১৫শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদী থেকে ইলিশ মাছ ধরার দায়ে আটক ১১ জন জেলেকে ১২দিনের জেল এবং ১জনকে ১৫শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

  গতকাল ১৪ই অক্টোবর ভোর রাত ৪টা থেকে সকাল ১০টা পর্যন্ত রাজবাড়ী সদর উপজেলার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদার নেতৃত্বে পরিচালিত অভিযানে তাদেরকে এই সাজা দেয়া হয়। 

  এছাড়াও অভিযানকালে জেলেদের কাছ থেকে জব্দকৃত প্রায় সাড়ে ৮হাজার মিটার কারেন্ট জাল নদীর পাড়ে পুড়িয়ে ধ্বংস এবং উদ্ধারকৃত ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়। সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামানসহ মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ ও ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি টিম অভিযানে সহযোগিতা করে। 

  উল্লেখ্য, প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণের জন্য গত ৪ঠা অক্টোবর থেকে দেশব্যাপী ২২দিনের নিষেধাজ্ঞা শুরু হয়েছে, যা আগামী ২৫শে অক্টোবর সমাপ্ত হবে। এ সময় ইলিশ আহরণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ রয়েছে। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ