ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
কালুখালীতে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালকের মতবিনিময় সভা অনুষ্ঠিত
  • মোখলেছুর রহমান
  • ২০২১-১০-১৪ ১৫:১০:৪৪
মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস গতকাল ১৪ই অক্টোবর দুপুরে কালুখালী উপজেলার খাগজানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কিশোর কিশোরী ক্লাবের সদস্য ও শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা সফরে আসা মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস গতকাল ১৪ই অক্টোবর দুপুরে কালুখালীর খাগজানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কিশোর কিশোরী ক্লাবের সদস্য ও শিক্ষকদের মতবিনিময় সভায় মিলিত হন।

  কালুকালী উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে গতকাল ১৪ই অক্টোবর সকালে খাগজানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বোয়ালিয়া ইউনিয়ন কিশোর কিশোরী ক্লাবের সদস্য ও শিক্ষকদের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

  অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস বলেন, আজকে যারা শিক্ষার্থী তারা একসময় অনেক বড় হবে। এখন শিক্ষার্থীদের বড় হওয়ার অনেক সুযোগ রয়েছে, যেমনটা আমাদের সময়ে ছিল না। তাই স্বপ্ন দেখতে হবে। জেগে শপথ নিতে হবে স্বপ্ন পূরণ করার। 

  এ সময় কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, মহিলা বিষয়ক অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক আজমীর হোসেন, মহাপরিচালক রাম চন্দ্র দাসের সহধর্মিনী মিতু রাণী নন্দী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তুহিনা সুলতানা ও খাগজানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি বিকাশ চন্দ্র পাল প্রমুখ উপস্থিত ছিলেন। 

  পরে কিশোর কিশোরী ক্লাবের সদস্যরা গান ও কবিতা আবৃত্তি করেন। মহাপরিচালক রাম চন্দ্র দাসও কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন।

  এরআগে বেলা ১১টায় মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস প্রধান অতিথি হিসেবে কালুখালীতে মহিলাদের জন্য আয়বর্ধক(আইজিএ) প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা করেন।

  কালুখালী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মহাপরিচালকের সহধর্মিনী মিতু রাণী নন্দী, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, মহিলা বিষয়ক অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেন ও কালুখালী উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ ইসমাইল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তুহিনা সুলতানা।

  প্রধান অতিথির বক্তব্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস বলেন, নারীরা আজ বিশে^র বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। পুরুষের চেয়ে কোন দিক থেকেই তারা পিছিয়ে নেই। নারীরা সকল ক্ষেত্রে পুরুষের সমান অবদান রাখছেন। তারা প্রমাণ করে দিচ্ছেন নারী-পুরুষের মধ্যে কোন ভেদাভেদ নেই।  সকল কাজেই নারীর অংশগ্রহণ রয়েছে। তাই নারীদের বেকার হয়ে ঘরে বসে না থেকে যে কোন ধরনের প্রশিক্ষণ গ্রহণ করে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন