ঢাকা সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
দীর্ঘ ৬বছর পর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-১৬ ০০:০৪:১৯
দীর্ঘ ৬বছর পর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ ১৬ই অক্টোবর অনুষ্ঠিত হচ্ছে -মাতৃকণ্ঠ।

দীর্ঘ ৬বছর পর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ ১৬ই অক্টোবর অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে নৌকার আদলে তৈরী করা হয়েছে বিশাল আকৃতির মঞ্চ। বেশ কিছু দিন আগে থেকে পুরো ময়দানে প্যান্ডেল, লাইটিং, সাউন্ড সিস্টেমের ব্যবস্থা করা হয়েছে। 

  সম্মেলনকে ঘিরে দলের নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। রাজবাড়ী শহরের প্রধান সড়কসহ জেলার বিভিন্ন স্থানে কেন্দ্রীয় নেতাদের সাথে পদ প্রত্যাশী নেতাদের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন ও তোরণে ছেয়ে ফেলা হয়েছে। 

  সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিতি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। 

  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী মোঃ আব্দুর রাজ্জাক এমপি, প্রেসিডিয়াম সদস্য লেঃ কর্ণেল(অবঃ) ফারুক খান এমপি, প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, শিক্ষা ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য সানজিদা খানম, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, ইকবাল হোসেন অপু এমপি, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ও সংরক্ষিত মহিলা আসন ৩৩৪ এর এমপি সালমা চৌধুরী রুমা। 

  সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। সম্মেলন সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী। 

  দলীয় সূত্রে জানা গেছে, এবারের সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি পদ প্রত্যাশী রয়েছেন ৪জন। তারা হলেন- জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আকবর আলী মর্জি এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।

  অপরদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীও রয়েছেন ৩জন। তারা হলেন- জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু।

  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী জানান, সম্মেলনে কাউন্সিলর ২০৩ জন ও ডেলিগেট থাকছেন ২০৩ জন। বসার জন্য চেয়ার থাকবে প্রায় ১২হাজার। স্বেচ্ছাসেবক থাকবে ৪৬০ জন। এছাড়াও ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবে। 

  উল্লেখ্য, সর্বশেষ ২০১৫ সালের ১২ই নভেম্বর শহীদ খুশি রেলওয়ে ময়দানে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক অনুষ্ঠিত হয়। 

  ২০১৯ সালের ২৫শে ডিসেম্বের বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম  জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের পূর্বে মেয়াদোত্তীর্ণ রাজবাড়ী জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়নি। এরপর করোনা ভাইরাসসহ নানা কারণে জাতীয় সম্মেলনের দীর্ঘ ২২মাস পর আজ ১৬ই অক্টোবর রাজবাড়ী জেলা আওয়ামী লীগে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।  

রাজবাড়ীতে নৌকার বিপক্ষের বিদ্রোহীদের প্রার্থীতা প্রত্যাহারের আহবান, অন্যথায় দল থেকে বহিষ্কার
কালুখালীর ৮জন বিদ্রোহী ইউপি চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সেক্রেটারীকে জাসদের নেতাকর্মীর ফুলেল শুভেচ্ছা
সর্বশেষ সংবাদ