ঢাকা সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
রাজবাড়ী জেলা আ’লীগের সম্মেলনে জিল্লুল হাকিম তৃতীয় মেয়াদে সভাপতি॥কাজী ইরাদত আলী সাধারণ সম্পাদক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১০-১৭ ০০:১৩:৪৮

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন গতকাল ১৬ই অক্টোবর শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে অনুষ্ঠিত হয়েছে। 

  সম্মেলনে সভাপতি পদে পুনরায় রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এবং সাধারণ সম্পাদক পদে কাজী ইরাদত আলীকে নির্বাচিত করা হয়েছে। 

  এছাড়াও সম্মেলনের দ্বিতীয় পর্বে অধিবেশনের সভাপতি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেঃ কর্ণেল(অবঃ) ফারুক খান এমপি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতিক্রমে উক্ত আংশিক কমিটির নেতৃবৃন্দের নাম ঘোষণা করেন। 

  এরআগে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য নাম আহবান করা হয়। সভাপতি পদের জন্য ৪জন লিখিতভাবে আবেদন করেন। তারা হলেন : বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি, আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আকবর আলী মর্জি এবং বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার এবং সাধারণ সম্পাদক পদে ৬জন আবেদন করেন। তারা হলেন : কাজী ইরাদত আলী, মহম্মদ আলী চৌধুরী, শেখ সোহেল রানা টিপু, এডঃ মোঃ ফরহাদ আহম্মদ, মোঃ গোলাম মোস্তফা চৌধুরী রন্টু এবং এডঃ মোঃ রফিকুল ইসলাম। 

  এবারের ঘোষিত ত্রি-বার্ষিক কমিটিতে ১নং সহ-সভাপতি পদে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, ২নং সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আকবর আলী মর্জি, ৩নং সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার ও ৪নং সহ-সভাপতি হিসেবে রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরীর নাম ঘোষণা করা হয়।

  এছাড়াও ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক পদে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ সোহেল রানা টিপুর নাম ঘোষণা করা হয়। 

  এরআগে সকাল ১০টায় শহীদ খুশি রেলওয়ে মাঠ প্রাঙ্গণে জাতীয় সঙ্গীতের সাথে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। 

  এরপর শান্তির প্রতিক পায়রা অবমুক্ত ও বেলুন ওড়ানোর শেষে জেলা আওয়ামী লীগের প্রয়াত নেতৃবৃন্দের আত্মার শান্তি কামনায় ১মিনিট নীরবতা পালন করা হয়। এরপর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী প্রতিবেদন পাঠ করেন।

  সম্মেলনের প্রথম পর্বে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। 

  বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেঃ কর্ণেল(অবঃ) ফারুক খান এমপি, প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, শিক্ষা ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য সানজিদা খানম, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, ইকবাল হোসেন অপু এমপি বক্তব্য রাখেন।

  এছাড়াও বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা বক্তব্য রাখেন।

  এবারের কমিটি ঘোষণার মধ্যদিয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি তৃতীয় মেয়াদে এবং কাজী ইরাদত আলীকে কাউন্সিলের মাধ্যমে প্রথম বারেরমত সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। 

  এরআগে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের গত ১০/১১/২০১৮ তারিখের সভায় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতির আবেদন করায় কমিটির ১নং যুুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। পরবর্তীতে ২০১৯ সালের ৯ই ফেব্রুয়ারী জেলা কমিটির মাসিক সভায় সাধারণ সম্পাদকের পদ থেকে আলহাজ্ব কাজী কেরামত আলীর স্বেচ্ছায় অব্যাহতির অনুমোদন হয় এবং কাজী ইরাদত আলীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়। ওই সভায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে মনোনীত করা হয়। জেলা কমিটির প্রেরিত ওই সিদ্ধান্ত কেন্দ্রীয় কমিটি অনুমোদন করায় কাজী ইরাদত আলী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে গতকাল ১৬ই অক্টোবর পর্যন্ত দায়িত্ব পালন করেন।

  উল্লেখ্য, বিগত জেলা কমিটিতে ১নং সহ-সভাপতি পদে থাকা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আকবর আলী মর্জির পদাবনতি হয়েছে। এবারের ঘোষিত কমিটিতে তিনি ২নং সহ-সভাপতির পদ পেয়েছেন। বিগত কমিটিতে ৪নং সহ-সভাপতির পদে থাকা বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার পদোন্নতি পেয়ে ৩নং সহ-সভাপতি এবং ৮নং সহ-সভাপতির পদে থাকা মহম্মদ আলী চৌধুরী পদোন্নতি পেয়ে ৪নং সহ-সভাপতি হয়েছেন।   

রাজবাড়ীতে নৌকার বিপক্ষের বিদ্রোহীদের প্রার্থীতা প্রত্যাহারের আহবান, অন্যথায় দল থেকে বহিষ্কার
কালুখালীর ৮জন বিদ্রোহী ইউপি চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সেক্রেটারীকে জাসদের নেতাকর্মীর ফুলেল শুভেচ্ছা
সর্বশেষ সংবাদ