ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
অসহায় সেই প্রবীণ দম্পতির শেষ ইচ্ছা পূরণ করলো রাজবাড়ীর জেলা প্রশাসক
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-২৩ ১৪:৫৩:৫৮
রাজবাড়ী সদর উপজেলার কাকিলাদাইর গ্রামে হতদরিদ্র অসহায় সেই প্রবীণ দম্পতি আকবর আলী বেপারী ও রিজিয়া খাতুনের থাকার জন্য নতুন ঘর নির্মাণ করে দিয়েছেন জেলা প্রশাসক দিলসাদ বেগম -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের কাকিলাদাইর গ্রামে হতদরিদ্র অসহায় সেই প্রবীণ দম্পতি আকবর আলী বেপারী(৯০) ও রিজিয়া খাতুন(৭৫) এর শেষ উচ্ছা পূরণ করে মুখে হাসি ফুটিয়েছেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। 
  অসহায় এই দম্পতিকে নিয়ে গত ২রা সেপ্টেম্বর দৈনিক মাতৃকণ্ঠে ‘মৃত্যুর আগে হতদরিদ্র প্রবীণ দম্পতি ভালো ঘরে থাকতে চায়’ শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে তা জেলা প্রশাসকের নজরে আসে। 
  জেলা প্রশাসকের নির্দেশে সেই দিনই জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এনডিসি সাইফুল হুদা বৃদ্ধ আকবর আলী বেপারী-রিজিয়া খাতুনের বাড়ীতে গিয়ে তাদেরকে খাদ্য সামগ্রী ও আর্থিক সহায়তা প্রদানসহ ঘর নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দেন। এর পাশাপাশি জেলা প্রশাসকের নির্দেশে সদর উপজেলার নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ গিয়ে তাদেরকে খাদ্য সামগ্রী দিয়ে আসেন। এরপর জেলা প্রশাসকের নির্দেশে গত ৮ই সেপ্টেম্বর সকালে সদর উপজেলার নির্বাহী অফিসা ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখার উপ-সহকারী প্রকৌশলী বিজয় কুমার প্রামানিকের উপস্থিতিতে আধা পাকা টিনসেডের চার চালা ঘর নির্মাণের কাজ শুরু হয়। নির্মাণ কাজ শেষ হওয়ার পর প্রবীণ দম্পতিকে ঘর বুঝে দেয়া হয়। সেই ঘর পেয়ে তারা মহাখুশি। এছাড়াও আকবর আলী বেপারীর নামে বন্ধ থাকা বয়স্ক ভাতার কার্ডটি চালুর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।  
  ঘর পেয়ে আপ্লুত প্রবীণ দম্পতি আকবর আলী বেপারী ও রিজিয়া খাতুন জেলা প্রশাসকসহ প্রশাসনের কর্মকর্তাদের প্রতি গভীর কৃতজ্ঞা প্রকাশ করে বলেন, আমরা একটি ভাঙ্গা ঘরে বসবাস করতাম। কিন্তু তারা আমাদের এখানে একটি ভালো ঘর তৈরি করে দিয়েছেন। সেখানে আমরা এখন ভালোভাবে বসবাস করছি। আমরা যতদিন বেঁচে থাকবো তাদের জন্য দোয়া করে যাব। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকায় অসহায় প্রবীণ দম্পতি নিয়ে একটি নিউজ হলে সেটা আমার নজরে আসে। এরপর আমি আমাদের কর্মকর্তাদের সরেজমিনে গিয়ে দেখতে বলি। তারা গিয়ে ঘটনার সত্যতা পায়। পরে সদর উপজেলা নির্বাহী অফিসারকে ঘর তৈরি করে দিতে বললে তারা ঘর তৈরি করে দিয়েছে। 
  সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ বলেন, জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা প্রশাসনের উদ্যোগে লক্ষাধিক টাকা ব্যয়ে দ্রুত সময়ের মধ্যে আধা পাকা টিনশেডের চারচালা ঘর নির্মাণ করে তাদেরকে বুঝে দেয়া হয়। তাদের ভাঙ্গা-চোরা ঘর থাকায় যে সমস্যা হচ্ছিল, সেটা বর্তমানে আর নেই। তারা এখন ভালো আছে।
  উল্লেখ্য, প্রবীণ মোঃ আকবর আলী বেপারী একসময় কৃষি শ্রমিক হিসেবে কাজ করে সংসার চালালেও প্রায় ৩বছর যাবত বয়সের ভারে ও নানা রোগে সেই কাজ করতে তিনি আর পারছে না। বর্তমানে তারা মানবেতর জীবন যাপন করছে। তাদের কোন ছেলে সন্তান নেই। একমাত্র মেয়ের বিয়ে হয়ে যাওয়ায় স্বামীর বাড়িতে থাকে। পরিবারে কর্মজীবি কেউ না থাকায় খাদ্যের অভাবে আমাদের বাড়িতে রান্না হয়না। অন্য বাড়ি থেকে খাবার এনে তাদের খেতে হয়।

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ