ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীর প্রবীণ সাংবাদিক গণেশ মজুমদার আর নেই
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১০-৩১ ১৫:০০:০৭

রাজবাড়ীর প্রবীণ সাংবাদিক দৈনিক ইত্তেফাকের সাবেক জেলা সংবাদদাতা ও রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামল কুমার মজুমদার গণেশ(৭২) আর নেই।

  গতকাল ৩১শে অক্টোবর সকাল ৮টা ১০মিনিটের দিকে রাজবাড়ী শহরের ভাজনচালা এলাকার নিজ বাড়ীতে তিনি মৃত্যুবরণ করেন। বিকালে রাজবাড়ী পৌর মহাশ্মশানে তার মরদেহ দাহ করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ১ কন্যাসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

  প্রয়াত শ্যামল কুমার মজুমদার গণেশ ১৯৭২ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দীর্ঘ ৪১ বছর ধরে দৈনিক ইত্তেফাক পত্রিকার জেলা সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে স্ট্রোক করে অসুস্থ হয়ে পড়লে ইত্তেফাক কর্তৃপক্ষ তাকে অব্যাহতি প্রদান করে। এরপর থেকে তিনি অসুস্থ অবস্থায় নিজ বাড়ীতে চিকিৎসাধীন ছিলেন। গত বছর ২০২০ সালে দ্বিতীয় দফায় স্ট্রোক করার পর তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এছাড়াও তার প্রোস্টেট গ্লান্ডে ক্যান্সার ধরা পড়ে। মৃত্যুর পূর্বে তিনি কথা বলতে পারতেন না এবং কাউকে চিনতেও পারতেন না। দীর্ঘ দিন শয্যাশায়ী থাকার কারণে তার শরীরে ক্ষতের সৃষ্টি হয়।

  শ্যামল মজুমদারের পুত্র তুষার মজুমদার জানান, ২০১৩ সাল থেকে অসুস্থ হয়ে পড়েন। এরপর তিনি ক্যান্সারে আক্রান্ত হন। বিভিন্ন সময়ে হাসপাতালসহ বাড়ীতে রেখে চিকিৎসা করা হয়। ত শনিবার মাঝ রাত থেকে তিনি বেশী অসুস্থ হয়ে পড়েন। সকালে হাসপাতালে নেওয়ার প্রস্তুতির সময় তিনি মারা যান।

  শ্যামল মজুমদারের দীর্ঘদিনের সহকর্মী এবং দৈনিক সংবাদ ও বাংলাভিশন টিভি’র জেলা প্রতিনিধি এম দেলোয়ার হোসেন বলেন, তিনি সাংবাদিকদের জন্য আদর্শ ছিলেন। কখনো পেশাগত দায়িত্ব পালনে অবহেলা করেননি। বিভিন্ন প্রতিকূলতার মাঝেও তিনি নিজের পেশার প্রতি শ্রদ্ধাশীল ছিলেন।

  শ্যামল কুমার মজুমদার গণেশের মৃত্যুতে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিনসহ গণমাধ্যম কর্মীরা গভীর শোক করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। 

  এছাড়াও রাজবাড়ী প্রেসক্লাব ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর পক্ষ থেকে তার মরদেহে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ