ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের লঞ্চে অত্যন্ত ঝুঁকিপূর্ণভাবে যাত্রী পারাপার
  • আবুল হোসেন
  • ২০২০-০৬-২৫ ১৪:১২:১৭
করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের লঞ্চে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঝুঁকিপূর্ণভাবে যাত্রী পারাপার করা হচ্ছে -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের লঞ্চে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অত্যন্ত ঝুঁকিপূর্ণভাবে যাত্রী পারাপার হচ্ছে। এতে ব্যাপক আকারে করোনা ভাইরাস সংক্রমণের আশংকা তৈরী হয়েছে। 
  গতকাল ২৫শে জুন দুপুরে সরেজমিনে দৌলতদিয়া লঞ্চ ঘাটে গিয়ে দেখা যায়, লঞ্চের যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখার কোন বালাই নেই। যাত্রীরা হুড়োহুড়ি করে লঞ্চে উঠছে ও নামছে। লঞ্চের মধ্যে গাদাগাদি করে বসে থাকছে। অনেক যাত্রীর মুখে আবার মাস্কও নেই। লঞ্চের স্টাফদেরও এ ব্যাপারে কোন ভ্রুক্ষেপ নেই। স্বাস্থ্যবিধি ভঙ্গের পাশাপাশি লঞ্চগুলোতে যাত্রীদের সাবান-পানি দিয়ে হাত ধোয়ারও কোন ব্যবস্থা নেই। এছাড়া লঞ্চ ঘাটের প্রবেশপথে নেই কোন জীবাণুনাশক টানেল বা স্প্রে মেশিন। এভাবেই প্রতিদিন করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকি নিয়ে লঞ্চগুলো চলাচল করছে। 
  পপি খানম নামে একজন নারী লঞ্চ যাত্রী বলেন, লঞ্চের মধ্যে কোন স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। সামাজিক দূরত্ব বজায় না রেখে যাত্রীরা গাদাগাদি করে বসছে। সচেতনতার খুবই অভাব। 
  এম.ভি মোস্তফা নামক লঞ্চের চালক জসিম উদ্দিন শেখ বলেন, শুধু যাত্রীরাই নয়-আমরা লঞ্চের স্টাফরাও করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকিতে আছি। 
  বিআইডব্লিউটি’র আরিচা অঞ্চলের নৌ ট্রাফিক ইন্সপেক্টর আফতাব উদ্দিন বলেন, আমরা যাত্রীদেরকে সতর্ক করে মাইকিং করছি। আগামী সপ্তাহে দৌলতদিয়া লঞ্চ ঘাটে একটি জীবাণুনাশক টানেল স্থাপনের প্রক্রিয়া চলছে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ