ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় জমে উঠেছে গোয়ালন্দের উজানচর ও ভোটভাকলা ইউপির নির্বাচন
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১১-০৭ ১৩:৩৪:১১
দ্বিতীয় ধাপে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ও ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ই নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে এ উপলক্ষ্যে নির্বাচনের প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন -মাতৃকণ্ঠ।

দ্বিতীয় ধাপে আগামী ১১ই নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ও ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের নির্বাচন। 
   এ উপলক্ষ্যে নির্বাচনের প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে ইউনিয়ন ২টির অলি-গলি, চায়ের দোকান, বাজারঘাটসহ বিভিন্ন স্থাপনা। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীরা নির্বাচনী মাঠে দিন-রাত সময় দিচ্ছেন। ভোটারদের কাছে গিয়ে নিজেদের আদর্শের বয়ানসহ উন্নয়নের প্রতিশ্রুতি ব্যক্ত করছেন। 
   সরেজমিনে ঘুরে দেখা গেছে, উজানচর ও ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ডের সদস্য ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের প্রার্থীরা দলবেঁধে প্রচার-প্রচারণায় নির্বাচনী এলাকা সরগরম করে তুলেছেন। রিক্সা-অটোরিক্সায় মাইক দিয়ে চলছে তাদের নির্বাচনী প্রচারণা। ২টি ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৮২ জন প্রার্থী ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। 
   ছোট ভাকলা ইউনিয়নের চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আমজাদ হোসেন আওয়ামী লীগের মনোনয়নে নৌকা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী আনারস প্রতীক নিয়ে লড়ছেন। এর পাশাপাশি এ ইউনিয়নের সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৯ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা  করছেন। এ ইউনিয়নের মোট ভোটার ১৪ হাজার ৮৫৭ জন। তার মধ্যে ৭ হাজার ৫২৪ পুরুষ এবং ৭ হাজার ৩৩৩ জন মহিলা ভোটার। 
   অপরদিকে, উজানচর ইউনিয়নের ৩ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে গোলজার হোসেন মৃধা আওয়ামী লীগের মনোনয়নে নৌকা এবং স্বতন্ত্র দুই প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন ফকির আনারস ও জিন্দার আলী ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৭ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউনিয়নের মোট ভোটার ২২ হাজার ৫০৩ জন। তার মধ্যে ১১ হাজার ৭২৬ জন পুরুষ ও ১০ হাজার ৭৮৭ জন মহিলা ভোটার। 
   আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা জয়ের ব্যাপারে আশাবাদী। অন্যান্য প্রার্থীরাও বলছেন তারা জনগণের ইচ্ছাতেই নির্বাচনে প্রার্থী হয়েছেন। তাই জনগণ তাদেরকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন বলে তারা আশা করছেন।  
   নারী প্রার্থীদের সাথে মাঠে নেমেছেন তাদের স্বামী-সন্তানরাও। তেমনি পুরুষ প্রার্থীদের স্ত্রী-সন্তানরাও বসে নেই। সবার লক্ষ্য ভোটযুদ্ধে জিততেই হবে। সাধারণ ভোটাররাও ভোট দেয়ার ব্যাপারে কোন প্রার্থীকেই নিরাশ করছেন না। সবাইকেই  আশ্বাস দিচ্ছেন। প্রার্থীরা মাঠে কর্মরত শ্রমিকদের কাছেও যাচ্ছেন ভোটের আশায়। দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ