ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পরিবহন ধর্মঘটে রাজবাড়ীতে দুর্ভোগ যাত্রীদের॥ট্রেন ও ৩ চাকার গাড়ীতে বেড়েছে যাত্রীর চাপ
  • চঞ্চল সরদার
  • ২০২১-১১-০৭ ১৩:৩৫:৪৪
পরিবহন ধর্মঘটের ফলে সারা দেশের মতো রাজবাড়ীতেও যাত্রীদের দুর্ভোগ চরমে ওঠেছে গতকাল ৭ই নভেম্বর দুপুরে সরেজমিনে রাজবাড়ী জেলার বিভিন্ন স্থানে ঘুরে যাত্রীদের এই দুর্ভোগের চিত্র চোখে পড়ে এছাড়াও বাস বন্ধ থাকায় বিপুল সংখ্যক যাত্রী ট্রেনমুখী হয়েছে -মাতৃকণ্ঠ।

জ্বালানী তেলের মূল্য বৃদ্ধিতে পরিবহন ধর্মঘটের ফলে সারা দেশের মতো রাজবাড়ীতেও যাত্রীদের দুর্ভোগ চরমে ওঠেছে।
   গতকাল ৭ই নভেম্বর দুপুরে সরেজমিনে রাজবাড়ী জেলার বিভিন্ন স্থানে ঘুরে যাত্রীদের এই দুর্ভোগের চিত্র চোখে পড়ে। রাজবাড়ী শহরের মুরগী ফার্ম মোড় এলাকায়  গিয়ে দেখা যায়, আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের অনেক বেশী ভাড়া দিয়ে ছোট ছোট গাড়ীতে গন্তব্যের উদ্দেশ্যে যেতে হচ্ছে। রাজবাড়ী রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, ট্রেনে যাত্রীদের প্রচন্ড চাপ পড়েছে। বাস বন্ধ থাকায় বিপুল সংখ্যক যাত্রী ট্রেনমুখী হয়েছে। 
   মুরগীর ফার্ম এলাকায় রহিম প্রামানিক নামে একজন যাত্রী বলেন, আমি ঢাকায় চাকরী করি। ছুটিতে গ্রামের বাড়ীতে এসেছিলেন। চাকরী বাঁচাতে পরিবহন ধর্মঘটের মধ্যেও আমাকে ঢাকায় যেতে হচ্ছে। মাহেন্দ্রতে এখান থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত ভাড়া নেয়া হচ্ছে ৮০ টাকা করে, যা ধর্মঘটের আগ পর্যন্ত ছিল ৪০ টাকা। 
   সোহেল রানা নামে একজন বলেন, আমি আমার কর্মস্থল বরিশাল যাবো। বর্তমানে বাস চলাচল বন্ধ থাকায় রাজবাড়ী থেকে ট্রেনে করে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত যাবো। সেখান থেকে ছোট গাড়ীতে করে গন্তব্য স্থানে যাবো।
   নাজিম আহম্মেদ নামে একজন ভুক্তভোগী বলেন, ধর্মঘটের মধ্যে ঢাকায় গিয়েছিলাম। স্বাভাবিক সময়ে বাসে ঢাকায় যেতে ২৫০ টাকা লাগে। সেখানে ধর্মঘটের কারণে আমার খরচ হয়েছে ৭০০ টাকা। এছাড়া ভোগান্তিও পোহাতে হয়েছে। 
   মাহেন্দ্র চালক আমিন বলেন, ডিজেলের মূল্য বৃদ্ধির কারণে আগের চেয়ে কিছু বেশী ভাড়া নেয়া হচ্ছে। আগে রাজবাড়ী থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত ৪০-৫০ টাকা করে নেয়া হতো। বর্তমানে ৬০-৮০ টাকা করে নেয়া হচ্ছে।
   জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু বলেন, জ্বালানী তেলের দাম লিটার প্রতি ১৫ টাকা করে বৃদ্ধি করা হয়েছে। এ অবস্থায় পূর্বের ভাড়ায় বাস চালালে আমাদের লস হবে। আমাদের দাবী থাকবে সরকার যেন আমাদের সাথে সমন্বয় করে এই সমস্যার সমাধান করে।
   রাজবাড়ীর রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, বাস ধর্মঘটের কারণে ট্রেনে যাত্রীদের চাপ বেড়েছে। তবে আমরা যাত্রীদেরকে সেবা দিয়ে যাচ্ছি।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ