ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বানীবহের আ’লীগ নেতা লতিফকে গুলি করে হত্যার ঘটনায় রাজবাড়ী থানায় মামলা॥৫ জন গ্রেফতার
  • চঞ্চল সরদার
  • ২০২১-১১-১৪ ১৩:৪৫:৩৫

বানীবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ মিয়াকে গুলি করে হত্যার ঘটনায় রাজবাড়ী থানায় মামলা দায়ের করা হয়েছে। 
   নিহতের স্ত্রী শেফালী আক্তার বাদী হয়ে গত ১৩ই নভেম্বর দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে মামলাটি দায়ের করেন (রাজবাড়ী থানার মামলা নং-১৮, ধারা-৩০২/৩৪ দঃ বিঃ)। পুলিশ মামলার এজাহারনামীয় ৫ জন আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো-বানীবহ ইউপির সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মৃত হাবিবুর রহমান হবি’র ছেলে মোরশেদ (৩৫), বানীবহ গ্রামের আবুল হোসেনের ছেলে সীমান্ত (২৫), বানীবহ ইউনিয়নের ঘিমোড়া গ্রামের হাসেম মোল্লার ছেলে মনির মোল্লা (৩৫), বার্থা গ্রামের আহাদ আলী মুন্সীর ছেলে ইসমাইল মুন্সি (৫৮) এবং বৃচাত্রা গ্রামের জুবায়েরের ছেলে জাকারিয়া (২৬)। মামলার এজাহারনামীয় অপর ৩ জন আসামী হলো-গ্রেফতারকৃত মনির মোল্লার ভাই লিটন মোল্লা (৩২), বানিবহ গ্রামের হান্নান মিয়ার ছেলে হোসেন মিয়া (৫৭) এবং একই গ্রামের নুরুল ইসলামের ছেলে মুন্সি (৩১)। মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, নিহত আব্দুল লতিফ মিয়া বানীবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান ছিলেন। আসন্ন নির্বাচনেও তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন এবং তার দলীয় মনোনয়ন ও নির্বাচনে বিজয় নিশ্চিত ছিল। এ জন্যই তাকে হত্যা করা হয়েছে। 
   মামলার তদন্তকারী কর্মকর্তা রাজবাড়ী থানার এসআই হিরণ কুমার বিশ্বাস জানান, এজাহারনামীয় বাকী আসামীসহ জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।   
   উল্লেখ্য, গত ১১ই নভেম্বর দিবাগত রাত সোয়া ১২টার দিকে বানীবহ ইউনিয়নের মহিষবাথান গ্রামের নিজ বাড়ীর কাছে অজ্ঞাতনামা কয়েকজন দুর্বৃত্ত আব্দুল লতিফ মিয়াকে গুলি করে ফেলে রেখে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে রাজবাড়ী সদর হাসপাতালে ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকায় নেয়ার পথে ভোর ৪টার দিকে মানিকগঞ্জের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। ১২ই নভেম্বর বেলা ৩টায় বানীবহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দলীয় নেতাকর্মীদের শ্রদ্ধা নিবেদন ও জানাযার নামাজ শেষে তার লাশ হোগলাডাঙ্গী কবরস্থানে দাফন করা হয়।  

 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ