ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দিতে বাঁশির লোভে নির্বাচনী প্রচারণায় শিশুরা!
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-১১-১৭ ১৩:৪৭:০০
বালিয়াকান্দিতে বাঁশির লোভে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছে শিশুরা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে বাঁশির লোভে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছে শিশুরা। অনেক প্রার্থী প্রচার-প্রচারণায় শিশুদের অংশগ্রহণ করানোর জন্য তাদের হাতে সুদৃশ্য প্লাস্টিকের বাঁশি তুলে দিচ্ছে-যা নির্বাচনী আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। 

  গত মঙ্গলবার দুপুরে বালিয়াকান্দি বাজারের মূল সড়কে দেখা যায় এক প্রার্থীর বিশাল নির্বাচনী শোভাযাত্রা। যেখানে বিভিন্ন বয়সের মানুষের সাথে রয়েছে শতাধিক শিশু। সবার হাতেই রয়েছে রং-বেরঙের প্লাস্টিকের বাঁশি। বাঁশি বাজিয়ে তারা হৈ-হুল্লোড় করার পাশাপাশি প্রার্থীর পক্ষে স্লোগানও দিচ্ছে। শিশুরা জানায়, বাঁশি উপহার দেওয়ায় তারা অভিভাবকদের সাথে এসেছে। এসে তাদের ভালোই লাগছে। সবার সাথে আনন্দ করছে। 

  তবে নির্বাচনী প্রচার-প্রচারণায় শিশুদের অংশগ্রহণ করানোর বিষয়টি অস্বীকার করে ওই প্রার্থী বলেন, ‘শিশুরা মনের আনন্দে হয়তো এসেছে। আমার পক্ষ থেকে তাদের আনা হয়নি। দেখা যায় অনেকেই বাবা, কাকা বা প্রতিবেশীর সঙ্গেও চলে আসে।’ 

  এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা নিজাম উদ্দিন বলেন, নির্বাচনী প্রচারণায় শিশুদের অংশগ্রহণ করানোর সুযোগ নেই। যারা এই কাজ করছেন তাদেরকে আমরা প্রাথমিকভাবে সতর্ক করে দিচ্ছি। 

  উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান বলেন, নির্বাচনী প্রচারনায় শিশুদের অংশগ্রহণ করানো যাবে না। যারা এ কাজ করছে তাদেরকে প্রথমে সতর্ক করে দেয়া হচ্ছে। পুনরায় এ কাজ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ