ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
কালুখালীর মাজবাড়ী ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ইউসুফ মাস্টারের সংবাদ সম্মেলন
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২১-১১-১৯ ১৩:১৫:৫৮
নৌকার প্রার্থীর বিরুদ্ধে হামলা ও নির্বাচনী কার্যালয় ভাংচুরের অভিযোগে গতকাল ১৯শে নভেম্বর দুপুরে নিজ বাড়ীতে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগ থেকে বহিস্কৃত মাজবাড়ী ইউপির বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ইউসুফ হোসেন মাস্টার -মাতৃকণ্ঠ।

নৌকার প্রার্থীর বিরুদ্ধে হামলা ও নির্বাচনী কার্যালয় ভাংচুরের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে আওয়ামী লীগ থেকে বহিস্কৃত মাজবাড়ী ইউপির চেয়ারম্যান প্রার্থী ইউসুফ হোসেন মাস্টার। 

  গতকাল ১৯শে নভেম্বর দুপুরে কালুখালী উপজেলার মাজবাড়ী ইউনিয়নের নিজ বাড়ীতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

  সংবাদ সম্মেলনে বহিস্কৃত আওয়ামী লীগ ইউসুফ হোসেন মাস্টার বলেন, গত ১৮ই নভেম্বর রাতে আমার কর্মী-সমর্থকগণ চরকুলটিয়া গ্রামে ভোট চাইতে গেলে নৌকার চেয়ারম্যান প্রার্থী কাজী শরিফুল ইসলাম ও তার ভাই কাজী সাইফুল ইসলাম একদল বহিরাগত অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী দ্বারা হামলা চালায়। এতে আমার ৫জন কর্মী গুরুতর আহত হন। তারা বর্তমানে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও তারা আমার কর্মীদের ৮/১০টি মোটর সাইকেল ও নির্বাচনী কার্যালয় ভাংচুর করে। 

  তিনি আরও বলেন, এলাকায় আমার ব্যাপক জনসমর্থন রয়েছে। আমার জনসমর্থন দেখে আমার প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী বহিরাগত সন্ত্রাসী বাহিনী দ্বারা এলাকায় নিয়মিত মহড়া দিচ্ছে। তারা আমার কর্মীদের নানাবিধ ভয়ভীতি প্রদর্শন করছে। এছাড়াও তারা বলে বেড়াচ্ছে নৌকায় ভোট না দিলে কেউ বাড়ীতে থাকতে পারবে না। এ অবস্থায় আমার কর্মীরা নিরাপত্তাহীনতায় ভুগছে। এতে নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত হচ্ছে। আমি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য পুলিশ সুপারসহ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি এবং এলাকার সাধারণ ভোটাররা যাতে আগামী ২৮শে নভেম্বর স্বশরীরে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেই দাবী জানাচ্ছি। 

  সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সদস্য রফিক মাস্টার এবং মাজবাড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাকসহ কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন। 

  এ বিষয়ে নৌকার প্রার্থী কাজী শরিফুল ইসলাম বলেন, সংবাদ সম্মেলনকারী বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তিনি দল থেকে বহিস্কৃত। তার কর্মকান্ড এলাকাবাসীর অজানা নয়। তিনি ও তার লোকজন আমার নৌকা প্রতীকের কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখাচ্ছে। আমরা বিষয়টি প্রশাসনকে জানিয়েছি। নির্বাচনী বৈতরণী পার হতে তিনি নানা কিছু বলছেন। তবে তার কোন অভিযোগই সত্য নয়। হামলা ও ভাংচুরের কোন ঘটনা আমার জানা নেই। এখানে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বজায় রয়েছে এবং শেষ পর্যন্ত তা থাকবে বলে আমি আশাবাদী। 

  উল্লেখ্য, তৃতীয় ধাপে আগামী ২৮শে নভেম্বর অনুষ্ঠিতব্য মাজবাড়ী ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গত ১৪ই নভেম্বর কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান নবাব ও সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম খায়েরের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দলের মনোনয়নপ্রাপ্ত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় দলীয় গঠনতন্ত্রের ৪৭/১১ ধারা মোতাবেক মাজবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ হোসেন মাস্টারকে দল থেকে বহিস্কার করা হয়।

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ