ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী সদরের বানীবহের আ’লীগ নেতা লতিফ মিয়া হত্যার মামলায় আরো ২জন গ্রেপ্তার
  • চঞ্চল সরদার
  • ২০২১-১১-২১ ১৩:৩৪:০৯

রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ মিয়াকে গুলি করে হত্যার মামলায় সন্দেহভাজন আরও ২জনকে থানা পুলিশ গ্রেফতার করেছে। 

  গত ২০শে নভেম্বর সকালে বানীবহ ইউনিয়নের বানীবহ ও বার্থা গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো-যশোর জেলার নূরপুর গ্রামের মেহেদী হাসান আনু(২৪) ও বার্থা গ্রামের আলী আজগর শেখের ছেলে মিঠু শেখ(৪০)। গ্রেফতারকৃত মেহেদী হাসান আনু ঘটনার রাতে আব্দুল লতিফ মিয়ার সাথে ছিলেন। 

  মামলার তদন্তকারী কর্মকর্তা রাজবাড়ী থানার এসআই হিরণ কুমার বিশ্বাস বলেন, গ্রেফতারকৃতদের গতকাল ২১শে নভেম্বর আদালতে সোপর্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ড চাওয়া হবে। 

  এর আগে পুলিশ লতিফ হত্যা মামলার এজাহারনামী ৫জন আসামীকে গ্রেফতার করে। বানীবহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মৃত হাবিবুর রহমানের ছেলে মোরশেদ(৩৫), বানীবহ গ্রামের আবুল হোসেনের ছেলে সীমান্ত(২৫), ঘিমোড়া গ্রামের হাসেম মোল্লার ছেলে মনির মোল্লা(৩৫), বার্থা গ্রামের আহাদ আলী মুন্সীর ছেলে ইসমাইল মুন্সি(৫৮) ও বৃচাত্রা গ্রামের জুবায়েরের ছেলে জাকারিয়া(২৬)। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে ৭দিন করে রিমান্ড চেয়ে আদালতে সোপর্দের পর শুনানী শেষে বিচারক ২দিন করে রিমান্ড মঞ্জুর করে। 

  উল্লেখ্য, গত ১১ই নভেম্বর দিবাগত রাত সোয়া ১২টার দিকে বানীবহ ইউনিয়নের মহিষবাথান এলাকায় নিজ বাড়ীর কাছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা আব্দুল লতিফ মিয়াকে গুলি করে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক হওয়া তাকে সেখান থেকে ঢাকাতে রেফার করে। ঢাকায় নেওয়ার পথে ভোর ৪টার দিকে মানিকগঞ্জ একটি হাসপাতালে তিনি মারা যান। ১২ই নভেম্বর বেলা ৩টায় বানীবহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দলীয় নেতাকর্মীদের শ্রদ্ধা নিবেদন ও জানাযার নামাজ শেষে তার লাশ হোগলাডাঙ্গী কবরস্থানে দাফন করা হয়। 

  এ ঘটনায় ১৩ই নভেম্বর রাতে নিহতের স্ত্রী শেফালী আক্তার বাদী হয়ে রাজবাড়ী থানায় ৮জনের নাম উল্লেখ্যসহ অজ্ঞাতনামা ৪/৫জনের আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ