ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী রেলগেট এলাকায় গরম কাপড়ের বেচাকেনা জমে উঠেছে
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১১-২১ ১৩:৩৫:১৪
শীতের শুরুতেই রাজবাড়ী শহরের রেলক্রসিং মধ্যে বসা অস্থায়ী পুরনো গরম কাপড়ের বেচাকেনা জমে উঠেছে -মাতৃকণ্ঠ।

শীতের শুরুতেই রাজবাড়ী শহরের রেলক্রসিং মধ্যে বসা অস্থায়ী পুরনো গরম কাপড়ের বেচাকেনা জমে উঠেছে। নিম্নবিত্ত, মধ্যবিত্তসহ সব শ্রেণীর ক্রেতারাই এই পুরনো শীতবস্ত্র কিনতে ভীড় জমাচ্ছে। 

  রাজবাড়ীর ১নং ও ২ রেলগেটের মধ্যবর্তী স্থানে অব্যবহৃত রেললাইনের উপর দিয়ে এই পুরনো গরম কাপড়ের অস্থায়ী দোকানগুলো গড়ে উঠেছে। এগুলোতে ছেলেদের জ্যাকেট, সোয়েটার, কোট, ব্লেজার, শার্ট, প্যান্ট, ট্রাউজার, মাফলার, গেঞ্জি, মোজাসহ মেয়েদের বিভিন্ন ধরনের গরম কাপড়ের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। নিম্ন আয়ের মানুষের পাশাপাশি সব শ্রেণীর ক্রেতারাই যাচ্ছেন ফুটপাতের এই দোকানেগুলোতে। দোকানগুলোতে সাধারণ গরম কাপড়ের পাশাপাশি ভালো মানের পোশাকও পাওয়া যাচ্ছে। 

 শহিদুল ইসলাম নামে একজন ক্রেতা বলেন, সকালে ও রাতে ভালোই শীত পড়া শুরু করেছে। কিছুদিনের মধ্যেই পুরোদমে শীত পড়বে। এ জন্য শীতের কাপড় কিনতে এসেছি। কম দামে ভালো শীতের কাপড় পাওয়া যায় বলে এখানে আসলাম। তবে এ বছর দাম একটু বেশী মনে হচ্ছে। 

  পুরনো কাপড়ের ব্যবসায়ী ইউনুস আলী মন্ডল বলেন, আমরা শীতের কাপড় দিয়ে দোকান সাজানো শুরু করেছি। ‘বেল’ (পুরনো কাপড়ের গাইট) থেকে ভালো মানের শীতের কাপড়ও বের হচ্ছে। গত বারের চেয়ে এ বছর বেশী দাম দিয়ে প্রতি বেল কাপড় কিনতে হচ্ছে। সে অনুযায়ী বিক্রি করা হচ্ছে। কাস্টমাররা আসা শুরু করেছে। আশা করছি বেচাকেনা আরও বাড়বে। এখানকার দোকানগুলোতে ২০-৫০ টাকা থেকে শুরু করে ৪-৭শ’ থেকে হাজার-১২শ’ টাকার কাপড় পাওয়া যায়।

  গিয়াস উদ্দিন নামে আরেকজন বিক্রেতা বলেন, ভালোই ক্রেতা আসা শুরু করেছে। তবে দাম গত বছরের মতো বলছে। কিন্তু এ বছর বেশী দামে কাপড় কিনতে হচ্ছে। আশা করছি শীত বাড়ার সাথে সাথে বেচাকেনাও বাড়বে।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ