ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
ফরিদপুর নানা আয়োজনে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত
  • মাহবুব হোসেন পিয়াল
  • ২০২১-১২-০৩ ১৪:২১:৪৯
৩০তম আন্তর্জাতিক ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে গতকাল ৩রা ডিসেম্বর সকালে ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে র‌্যালী অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

ফরিদপুরে নানা আয়োজনে ৩০তম আন্তর্জাতিক ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

  এ উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে গতকাল ৩রা ডিসেম্বর সকালে প্রথমে র‌্যালী অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালীটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 

  এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক এ.এস.এম আলী আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক অতুল সরকার, অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিটন আলী, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক সায়েদুর রহমান মৃধা, মুসলিম মিশনের সাধারণ সম্পাদক অধ্যাপক এম.এ সামাদ, নাগরিক মঞ্চের সাধারণ সম্পাদক প্রবীর কান্তি বালা, চর ভদ্রাসন উপজেলা সমাজসেবা অফিসার সুজাউদ্দিন রাশেদ, সরকারী শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কাউসার উদ্দিন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ফরিদপুর কার্যালয়ের ইনচার্জ ওলিউল্লাহ আহমেদ, এনজিও এডিডি’র সমন্বয়কারী মারুফা বেগম লিপি, সূর্যোদয় প্রতিবন্ধী সংস্থার সভাপতি কুদ্দুস মোল্লা, আস্থা প্রতিবন্ধী নারী পরিষদের সভাপতি নুসরাত আক্তার মিনি ও ভিডিএ’র সভাপতি বিপ্লব কুমার মালো প্রুমুখ বক্তব্য রাখেন। আলোচনা পর্বের শেষে প্রতিবন্ধীদের মধ্যে কম্বল, মাস্ক ও হুইল চেয়ার বিতরণ করা হয়।

‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
নরসিংদীতে ২ মোটরসাইকেল আরোহী নিহত
সর্বশেষ সংবাদ