ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
নানা আয়োজনে বালিয়াকান্দিতে ৫ম ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-১২-১২ ১৩:২৭:৪২
বালিয়াকান্দি উপজেলা পরিষদের অডিটোরিয়ামে ৫ম ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে গতকাল ১২ই ডিসেম্বর সকালে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ -মাতৃকণ্ঠ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু কুচক্রী মহল এই স্বপ্নে বাধা দিয়ে মহান নেতাকে হত্যা করেছিল। এখন তার সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

   ৫ম ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে গতকাল ১২ই ডিসেম্বর সকালে বালিয়াকান্দি উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন এবং তথ্য ও প্রযুক্তি আয়োজিত ‘'ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ’-শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ এ কথা বলেন। তিনি আরও বলেন, শিশুরা আমাদের ডিজিটাল বাংলাদেশের অন্যতম অংশ। তারা আমাদের ডিজিটাল বাংলাদেশকে আরও উন্নত করে তুলবে। 

   উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হাসিবুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস-চেয়ারম্যান খোদেজা বেগম, অন্যান্যের মধ্যে উপজেলা কৃষি অফিসার আনোয়ার হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী প্রোগ্রামার মোঃ আহাদুজ্জামান খান প্রমুখ বক্তব্য রাখেন। 

   উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান তার বক্তব্যে বলেন, আমরা একসময় ডিজিটাল শব্দের সাথে পরিচিত ছিলাম না। এই শব্দের সাথে মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে পরিচিত করেছেন। পৃথিবীর সবচেয়ে বড় ওয়েব পোর্টাল এখন বাংলাদেশের। মানুষের হাতে হাতে মোবাইল ফোন ও ইন্টারনেট পৌঁছে গেছে। এখন ঘরে বসেই আর্থিক লেনদেনসহ যাবতীয় বিল পরিশোধ করা যায়। তিনি দেশের আরও আধুনিকায়ন করার জন্য সরকার যেসব উদ্যোগ গ্রহণ করছে সেগুলোতে সহযোগিতা করার জন্য সবার প্রতি অনুরোধ জানান।

   আলোচনা পর্বের শেষে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভার পূর্বে বালিয়াকান্দি উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। 

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ