ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
ব্যাটারী চালিত ইজিবাইক বন্ধে হাইকোর্টের নির্দেশ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১২-১৫ ১৪:০০:৪০
হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল ১৫ই ডিসেম্বর ব্যাটারী চালিত ‘ইজিবাইক’ বন্ধে নির্দেশ দিয়েছে -মাতৃকণ্ঠ।

ব্যাটারী চালিত ‘ইজিবাইক’ বন্ধে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল ১৫ই ডিসেম্বর এই আদেশ দেন।
  একইসঙ্গে এসিড ব্যাটারী চালিত ইজিবাইক আমদানিতে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। রিট আবেদনকারী পক্ষে আইনজীবী আতিক তৌহিদুল ইসলাম জানান, দেশে এখন অবৈধ ইজিবাইকের সংখ্যা প্রায় ৪০ লাখ। আদালতে রিট আবেদনটি দায়ের করেন বাঘ ইকো মোটর্সের সভাপতি কাজী জসিমুল ইসলাম। বিষয়টি নিয়ে শুনানি শেষে আদালত ডাইরেকশনের পাশাপাশি রুলও জারি করেছেন। রুলে অবৈধ থ্রি হুইলার ইজিবাইক আমদানি থেকে বিরত থাকা এবং তৈরি বন্ধে বিবাদীদের নিস্ক্রিয়তাকে কেন বেআইনী ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন। শিল্প সচিব, সড়ক পরিবহন ও সেতু সচিব, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন সচিব, বিআরটিএ, এনবিআর ও পুলিশের মহাপরিদর্শককে রুলের জবাব দিতে বলা হয়েছে। একইসঙ্গে শিল্প মন্ত্রণালয় ও এনবিআরে রিটকারীদের আবেদন নিষ্পত্তি করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আদালত।  
  ইজিবাইক নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে ১৩ই ডিসেম্বর রিটটি দায়ের করা হয়। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।

উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশে গমনেচ্ছু মিয়ানমারের শিক্ষার্থীদের দূতাবাসের সংবর্ধনা
বিশ্ব কবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আজ
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ ও ইতালি একত্রে কাজ করবে ঃ তথ্য প্রতিমন্ত্রী
সর্বশেষ সংবাদ