ঢাকা মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
মহান বিজয় দিবসে উপলক্ষে রাজবাড়ীর পুলিশ সুপারের বাণী
  • পুলিশ সুপারের বাণী
  • ২০২১-১২-১৫ ১৪:০৫:০৭

আজ ১৬ই ডিসেম্বর। আমাদের গৌরবের মহান বিজয় দিবস। এ দিনটি স্বাধীনতা যুদ্ধ পর্বের অবিস্মরণীয় সমাপনী দিন। লাখো শহীদের রক্তস্নাত বিজয়ের দিন। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আহ্বানে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের প্রথম প্রহরে বাংলাদেশ পুলিশের অকুতোভয় বীর পুলিশ সদস্যরা সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলার মধ্য দিয়ে যুদ্ধের শুভ সূচনা ঘটায়। অতঃপর বাঙালী জাতি দীর্ঘ ন’মাস রক্তক্ষয়ী সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানি শাসকদের শোষণ, নিপীড়ন আর দুঃশাসনের কুহেলিকা ভেদ করে ১৯৭১ সালের এই দিনটিতে বিজয়ের প্রভাতি সূর্যের আলো ছিনিয়ে এনেছিলো এ দেশের শিশির ভেজা মাটির বুকে। আর এ দিনেই বিশে^র মানচিত্রে জন্ম হয় লাল-সবুজের পতাকা খচিত স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের। রক্তনদী পেরিয়ে আসা আনন্দ-বেদনায় সিক্ত মহান বিজয় দিবস। এ বিজয় গৌরবের ও বাঁধভাঙ্গা আনন্দের দিন। একই সঙ্গে আজ লাখো স্বজন হারানোর শোকে ব্যথাতুর-বিহ্বল হওয়ারও দিন। এবারের বিজয় দিবসের আবহ ও গুরুত্ব ভিন্নমাত্রিক কারণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকীতে জাতি এ বছর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছে। বিজয়ের এই দিনে রাজবাড়ী জেলার সকল শহীদ মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা ও ভালোবাসা।  

  বাংলাদেশ আজ বিশে^র উন্নয়নের রোল মডেল। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদমুক্ত সমাজ গঠনের মাধ্যমে বাংলাদেশ ২০২১ সালের মধ্যে ক্ষুধামুক্ত-দারিদ্র্যমুক্ত, শান্তিপূর্ণ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশে^র দরবারে ঠাঁই করে নিবে। 

আসুন আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে, দেশপ্রেমের মূলমন্ত্রকে ধারণ করে অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে দলমত নির্বিশেষে একতাবদ্ধ হয়ে কাজ করি। মহান বিজয় দিবসে-এই হোকআমাদের অঙ্গীকার।

 

(এম এম শাকিলুজ্জামান)

পুলিশ সুপার, রাজবাড়ী।

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ