ঢাকা বুধবার, মে ১, ২০২৪
রাজবাড়ী সদরের ১৩টি ইউপির নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা কে কত ভোট পেলেন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১২-২৭ ১৫:৪৪:১৩
চতুর্থ ধাপে রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে বিজয়ী চেয়ারম্যানগণ -মাতৃকণ্ঠ।

চতুর্থ ধাপে গত ২৬শে ডিসেম্বর রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

  এর মধ্যে ১৩টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মোট ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১টি ইউনিয়ন পরিষদের(বানীবহ) চেয়ারম্যান পদে আগেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেফালী আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। 

  ভোটাভুটি হওয়া ১৩টি ইউনিয়নের চেয়ারম্যানদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে ৫টি ইউনিয়নে(মিজানপুর ইউনিয়নে টুকু মিজি, শহীদওহাবপুর ইউনিয়নে নূর মোহাম্মদ ভুঁইয়া, মূলঘর ইউনিয়নে ওহিদুজ্জামান শেখ, খানগঞ্জ ইউনিয়নে শরিফুর রহমান সোহান ও চন্দনী ইউনিয়নে আব্দুর রব), বিএনপির প্রার্থীরা দলীয় প্রতীক ছাড়া স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে ৩টি ইউনিয়নে (বরাট ইউনিয়নে কাজী শামসুদ্দিন, পাঁচুরিয়া ইউনিয়নে মজিবর রহমান রতন ও খানখানাপুর ইউনিয়নে একেএম ইকবাল হোসেন), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে ২টি ইউনিয়নে (বসন্তপুর ইউনিয়নে জাকির সরদার ও আলীপুর ইউনিয়নে আবু বক্কর ছিদ্দিক) এবং স্বতন্ত্র প্রার্থীরা ৩টি ইউনিয়নে (সুলতানপুর ইউনিয়নে আশিকুর রহমান, রামকান্তপুর ইউনিয়নে রাজীব মোল্লা বাবু ও দাদশী ইউনিয়নে দেলোয়ার শেখ দেলো) বিজয়ী হন। এদের প্রাপ্ত ভোটসহ আনুষঙ্গিক তথ্যাদি তুলে ধরা হলো। 

  দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার শেখ দেলো আনারস প্রতীকে ৫ হাজার ৬৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রমজান আলী নৌকা প্রতীকে ৪ হাজার ৮১০ ভোট পেয়েছেন। অপর ২ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী নূর নবী শেখ ঘোড়া প্রতীকে ১ হাজার ৪৪০ ভোট এবং বিদায়ী চেয়ারম্যান ও বিএনপি নেতা হাফেজ মাওলানা লোকমান হোসেন মোটর সাইকেল প্রতীকে ১হাজার ৪১১ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১৭ হাজার ৯৭৯ জন ভোটারের মধ্যে ১৩ হাজার ৫২৪ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৫.২২% (শতাংশ)। এর মধ্যে ১৩ হাজার ৩১২টি ভোট বৈধ এবং ২১২টি ভোট বাতিল হয়।

  বরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা কাজী শামসুদ্দিন আনারস প্রতীকে ৬ হাজার ৬৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফরিদ উদ্দিন শেখ নৌকা প্রতীকে ৩ হাজার ৭৯০ ভোট পেয়েছেন। অপর প্রার্থী ওয়ার্কার্স পার্টির মনোনীত বিদায়ী চেয়ারম্যান শেখ মনিরুজ্জামান সালাম হাতুড়ী প্রতীকে ২ হাজার ৭৩৬ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১৮ হাজার ৬৮ জন ভোটারের মধ্যে ১৩ হাজার ৪০০ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৪.১৬%। এর মধ্যে ১৩ হাজার ১৭০টি ভোট বৈধ এবং ২৩০টি ভোট বাতিল হয়। 

  পাঁচুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মোঃ মজিবর রহমান রতন আনারস প্রতীকে ৩ হাজার ৪৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিদায়ী চেয়ারম্যান কাজী আলমগীর নৌকা প্রতীকে ২ হাজার ৭৯৯ ভোট পেয়েছেন। অপর ২ জন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে আলাল খান ঘোড়া প্রতীকে ১ হাজার ১২৫ ভোট এবং আনোয়ার হোসেন মিয়া মোটর সাইকেল প্রতীকে ৬৮৯ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১১ হাজার ৭৪ জন ভোটারের মধ্যে ৮ হাজার ২০৫ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৪.০৯%। তার মধ্যে ৮ হাজার ৭৫টি ভোট বৈধ এবং ১৩০টি ভোট বাতিল হয়। 

  চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুর রব নৌকা প্রতীকে ৫ হাজার ৬৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্দুল মালেক শিকদার আনারস প্রতীক ৫ হাজার ৩৫৪ ভোট পেয়েছেন। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান  ২৮৮টি। এ ইউনিয়নের ১৪ হাজার ৩৯৬ জন ভোটারের মধ্যে ১১ হাজার ২০৮ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৭.৮৫%। এর মধ্যে ১০ হাজার ৯৯৬টি ভোট বৈধ ও ২১২টি ভোট বাতিল হয়। 

  মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ ওহিদুজ্জামান শেখ নৌকা প্রতীকে ৪ হাজার ৯০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদায়ী চেয়ারম্যান ও জাকের পার্টির নেতা আব্দুল মান্নান মুসল্লী আনারস প্রতীকে ৪হাজার ৩৬২ ভোট পেয়েছেন। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান ৫৩৯টি। অপর ২জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী আক্তার মন্ডল নেপাল মোটর সাইকেল প্রতীকে ৩৬৮ ভোট এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস.এ হিরু অটোরিক্সা প্রতীক ৯৭ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১২ হাজার ৫১১ জন ভোটারের মধ্যে ৯ হাজার ৮৮৫ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৯.০১%। এর মধ্যে ৯ হাজার ৭২৮টি ভোট বৈধ ও ১৫৭টি ভোট বাতিল হয়। 

  মিজানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী টুকু মিজি নৌকা প্রতীকে ১৪ হাজার ১০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কবির উদ্দিন সিকদার বাবলু আনারস প্রতীকে ৫ হাজার ৯৬ ভোট পেয়েছেন। অপর প্রার্থী বিদায়ী চেয়ারম্যান ও বিএনপি নেতা আতিয়ার রহমান মোটর সাইকেল প্রতীকে ১ হাজার ৩৬০ ভোট পেয়েছেন। জেলার মধ্যে সবচেয়ে বড় এ ইউনিয়নের ২৮ হাজার ৪৭৭ জন ভোটারের মধ্যে ২০ হাজার ৮৯৭ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৩.৩৮%। এর মধ্যে ২০ হাজার ৫৫৬টি ভোট বৈধ ও ৩৪১টি ভোট বাতিল হয়।

  রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী রাজীব মোল্লা মোটর সাইকেল প্রতীকে ৪ হাজার ৩৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুর রহিম মোল্লা আনারস প্রতীকে ৪ হাজার ১২ ভোট পেয়েছেন। অপর ২ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত বিদায়ী চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাস নৌকা প্রতীকে ৩ হাজার ৮০৩ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মিনা বেগম অটোরিক্সা প্রতীকে ৮৪ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১৬ হাজার ২৯৯ জন ভোটারের মধ্যে ১২ হাজার ২৬৫ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৬.৮০%। এর মধ্যে ১২ হাজার ২৬৫টি ভোট বৈধ ও ২৫৪টি ভোট বাতিল হয়। 

  আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ আবু বক্কার ছিদ্দিক আনারস প্রতীকে ৬ হাজার ৫৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত মোঃ বজলুর রশিদ মিঞা নৌকা প্রতীকে ৩ হাজার ৪৮৫ ভোট পেয়েছেন। অপর প্রার্থী সাবেক চেয়ারম্যান আব্দুল হক মোটর সাইকেল প্রতীকে ৩ হাজার ২৭৬ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১৭ হাজার ৭৭৫ জন ভোটারের মধ্যে ১২ হাজার ৭৫০ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৭.৩৫%। এর মধ্যে ১৩ হাজার ৩১৪টি ভোট বৈধ ও ৪৩৬টি ভোট বাতিল হয়।     

  সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আশিকুর রহমান ঘোড়া প্রতীকে ৪ হাজার ৮৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদায়ী চেয়ারম্যান ও বিএনপি নেতা জালাল উদ্দিন মোল্লা চশমা প্রতীকে ৩ হাজার ২৬০ ভোট পেয়েছেন। অপর ৪ জন প্রার্থীর মধ্যে বিদায়ী চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুর রাজ্জাক মিয়া মোটর সাইকেল প্রতীকে ১ হাজার ৮৬১ ভোট, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী লুৎফর রহমান চুন্নু নৌকা প্রতীকে ৯৫৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী খালিদ হোসেন মুন্সী আনারস প্রতীকে ৬৩১ ভোট ও ইসলামী আন্দোলনের হাবিবুর রহমান হাতপাখা প্রতীকে ১৬৮ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১৪ হাজার ৫৯৪ জন ভোটারের মধ্যে ১২ হাজার ১৪ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৮০.৩৩%। এর মধ্যে ১১ হাজার ৭৭৩টি ভোট বৈধ ও ২৪১টি ভোট বাতিল হয়।

  শহীদওহাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সাবেক চেয়ারম্যান নূর মোহাম্মদ ভুঁইয়া নৌকা প্রতীকে ৪ হাজার ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা একেএম শফিউদ্দিন আহম্মেদ কাশেম আনারস প্রতীকে ৩ হাজার ৮৭১ ভোট পেয়েছেন। অপর ৪ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী সজীব ফকির চশমা প্রতীকে ২ হাজার ২ হাজার ১৯৪ ভোট, আবু জাফর ঘোড়া প্রতীকে ৬৮৯ ভোট, নাজমুল হাসান নোমান মোটর সাইকেল প্রতীকে ৩৪ ভোট ও নাজমা বেগম টেবিল ফ্যান প্রতীকে ২৪ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১৪ হাজার ৩৩৪ জন ভোটারের মধ্যে ১১ হাজার ১০ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৬.৮১%। এর মধ্যে ১০ হাজার ৮৬৫টি ভোট বৈধ ও ১৪৫টি ভোট বাতিল হয়।

  খানখানাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা একেএম ইকবাল হোসেন চশমা প্রতীকে ৫০ হাজার ৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাসদ (ইনু) নেতা আতিক আল আলম আনারস প্রতীকে ৪ হাজার ৭৬ ভোট পেয়েছেন। অপর ৩ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আমির আলী মোল্লা নৌকা প্রতীকে ৩ হাজার ৩২৭ ভোট, স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন ঘোড়া প্রতীকে ১ হাজার ৩৪৬ ভোট ও স্বতন্ত্র প্রার্থী হোসেন মোঃ সোহান মোটর সাইকেল প্রতীকে ২৪৩ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১৮ হাজার ৭৯৩ জন ভোটারের মধ্যে ১৪ হাজার ২৮৫ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৬.০১%। এর মধ্যে ১৪ হাজার ৬৮টি ভোট বৈধ ও ২১৭টি ভোট বাতিল হয়।

  বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাকির হোসেন সরদার ৬ হাজার ৬৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী ও বিদায়ী চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বদি ৫ হাজার ৬৭৫ ভোট পেয়েছেন। অপর ৪ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল মান্নান মিয়া নৌকা প্রতীকে ৩ হাজার ৯৭৭ ভোট, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হাসান কাজল আনারস প্রতীকে ৫৮৯ ভোট, ইসলামী আন্দোলনের আব্দুল আলিম সিকদার হাতপাখা প্রতীকে ৫৪৩ ভোট ও স্বতন্ত্র প্রার্থী কাজী মাইনুল হক চশমা প্রতীকে ১০৪ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ২৩ হাজার ৭২৯ জন ভোটারের মধ্যে ১৭ হাজার ৫৩৮ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৫.৬৭%। এর মধ্যে ১৭ হাজার ৫৩৮টি ভোট বৈধ ও ৪২০টি ভোট বাতিল হয়।

  খানগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুহাম্মদ শরিফুর রহমান সোহান নৌকা প্রতীকে ৪ হাজার ৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদায়ী চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আতাহার হোসেন তকদীর আনারস প্রতীকে ৩ হাজার ৩৩৯ ভোট পেয়েছেন। অপর ২ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন সরদার মোটর সাইকেল প্রতীকে ১ হাজার ৪৬৫ ভোট ও জাসদের (ইনু) মনোনীত প্রার্থী খন্দকার আতাউর রহমান মশাল প্রতীকে ২৭ ভোট পেয়েছেন। এ ইউনিয়নের ১১ হাজার ৪২৭ জন ভোটারের মধ্যে ৯ হাজার ৩৩ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৯.০৪%। এর মধ্যে ৮ হাজার ৯২০টি ভোট বৈধ ও ১১৩টি ভোট বাতিল হয়। 

  উল্লেখ্য, সংশ্লিষ্ট ইউনিয়নে কেন্দ্র ভিত্তিক ভোট গণণা শেষে গত ২৬শে ডিসেম্বর রাতে সদর উপজেলার কন্ট্রোম রুম থেকে পাঁচুরিয়া, বরাট ও দাদশী ইউপির নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার নিজাম উদ্দিন, খানগঞ্জ, চন্দনী ও রামকান্তপুর ইউপির নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে উপজেলা যুব উন্নয়ন অফিসার আতাহার আলী, আলীপুর, বানীবহ ও মিজানপুর ইউপির নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে উপজেলা নির্বাচন অফিসার স্বপন কুমার সাহা, খানখানাপুর, শহীদওহাবপুর ও মূলঘর ইউপির নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদ হাসান খান এবং বসন্তপুর ও সুলতানপুর ইউপির নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে উপজেলা প্রাণিসম্পদ অফিসার খায়ের উদ্দিন বেসরকারীভাবে নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ