ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী জেলায় আরো ৩২জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত॥আক্রান্ত মোট ৪৮৯ জন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৭-০১ ১৬:৩৯:৪৪
রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। গতকাল ১লা জুলাই জেলার আরও ৩২জনের করোনা শনাক্ত হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলায় হু হু করে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। গতকাল ১লা জুলাই জেলার আরও ৩২জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ৪জনের ফলোআপ রিপোর্টও পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮৯ জনে। 
  রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গতকাল বুধবার জেলার আরও ১৬৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট এসে পৌঁছেছে। তার মধ্যে নতুন করে ৩২ জনের করোনা শনাক্ত এসেছে। এছাড়া ৪জনের ফলোআপ (৩ জনের ফাস্ট ও ১জনের সেকেন্ড) রিপোর্টও পজিটিভ এসেছে। গত ২৭শে জুন তাদের নমুনাগুলো পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছিল। নতুন করে আক্রান্ত ৩২জন হলেন ঃ রাজবাড়ী পৌরসভার শ্রীপুর এলাকার রায়হান(১৯), রেল পাড়ার জগদীশ(৫৫), বেড়াডাঙ্গা-২ এর রাশেদুল আলম(৪৪), লক্ষ্মীকোলের গৌতম(৩২), শীবেন্দ্রনাথ(৬৮), পলাশ(৫০), তুলি(১৬), প্রতিমা(৫৫), সালমা(৩০), ভবাণীপুরের ফাহমিদা(৬), কামরুল(৪৫), দেলোয়ারা(৪৪), দক্ষিণ ভবাণীপুরের স্বপ্না(৩৬), পুলিশ লাইন্সের মোঃ এনসের আলী(৪৭), সোনালী ব্যাংকের ইমরান(২৮), সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুর গ্রামের কমেলা(৩৫), মনাক্কা(৪৫), আলীপুর ইউনিয়নের কল্যাণপুর গ্রামের আল কুদ্দুস(৪০), বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামের মামুন(২০), ইসলামপুর ইউনিয়নের রামদিয়া নওপাড়ার মোঃ খালেক(৬৪), পাংশা উপজেলার গান্ধিমারা হাইওয়ে থানার আকবর হোসেন(৫৫), যশাই ইউনিয়নের যশাই গ্রামের জিলাল(৩৪), সাগর(১৭), একই ইউনিয়নের জলিলপাড়া গ্রামের হামেলা(৬৫), পাংশা পৌরসভার কুড়াপাড়া গ্রামের নাজমা(৩৭), সরদার বাসস্ট্যান্ডের সানজিদ(৪৫), বাবুপাড়া ইউনিয়নের সুজানগর গ্রামের মোঃ নিজামুদ্দিন(৩০), কলিমহর ইউনিয়নের বসাকুষ্টিয়া গ্রামের মোঃ জিল্লুর রহমান(২৪), গোয়ালন্দ পৌরসভার ২নং ওয়ার্ডের বেপারী পাড়ার নিশিকান্ত(২৬), দেবগ্রাম ইউনিয়নের জুতোমিস্ত্রীর পাড়া হানিফ মোল্লা(৪৩), দৌলতদিয়া ইউনিয়নের হোসেন মন্ডলের পাড়ার সিরাজ কাজী(৪২), গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাহাদত(৪০), কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের মৃগী গ্রামের শ্রাবন্তী বিশ্বাস(২৫)। 
  এছাড়া ফার্স্ট ফলোআপে যে ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে তারা হলেন-রাজবাড়ী পৌরসভার বেড়াডাঙ্গা-১ এর আব্দুস সাত্তার(৪৬), লক্ষ্মীকোলের শাজাহান(৫৪) ও কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের খড়খড়িয়া গ্রামের আওলাদ হোসেন খান(৪১) এবং সেকেন্ড ফলোআপেও যার রিপোর্ট পজিটিভ এসেছে তিনি হলেন- রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কল্যাণপুর গ্রামের আল কুদ্দুস(৪০)।
  সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম আরও জানান, এ পর্যন্ত রাজবাড়ী জেলা থেকে মোট ৪হাজার ৬৮১ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তার মধ্যে ৪হাজার ৩২০ জনের রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ৪৮৯ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এর পাশাপাশি ৩৬১ জনের রিপোর্ট এখনও পেন্ডিং (অপেক্ষমান) রয়েছে। আক্রান্তদের মধ্যে ১৪৭ জন সুস্থ হয়েছেন, ২জন মারা গেছেন এবং ৪৯ জন হাসপাতালে ভর্তি ও ২৬৩ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। পূর্বের ন্যায় টেলিমেডিসিন সেবার মাধ্যমে প্রতিটি উপজেলার মেডিকেল অফিসারগণ স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন এবং প্রতিটি রোগীর ফলোআপ নিচ্ছেন। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বড় এলাকা বা ছোট জায়গায় গুচ্ছভিত্তিক নয়, এখন একটি বা দু’টি করে বাড়ী লকডাউন করা যায় কিনা সে ব্যাপারে সরকার চিন্তা-ভবানা করছে। কারণ বড় এলাকা ধরে লকডাউন করলে তা কার্যকর করা অনেক ক্ষেত্রে বাস্তবসম্মত নয়। এ বিষয়টি মাথায় রেখে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং জনপ্রতিনিধিদের সমন্বয়ে কাজ করার একটি প্রস্তাবনা জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি(জেলা প্রশাসক) বরাবর প্রেরণ করা হয়েছে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ