ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১২-২৯ ১৪:১৪:২৮

রাজবাড়ীতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ গতকাল ২৯শে ডিসেম্বর সকালে জেলা কমান্ড্যান্টের কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা রেঞ্জের উপ-পরিচালক ফাতেমা সুলতানা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ফরিদপুর জেলা কমান্ড্যান্ট নাদিরা ইয়াসমিন। স্বাগত বক্তব্য রাখেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রাজবাড়ী জেলা কমান্ড্যান্ট রাশেদুজ্জামান। 

  আরো বক্তব্য রাখেন আনসার ও ভিডিপির উপজেলা কমান্ড্যান্টগণ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আনসার ও ভিডিপির রাজবাড়ী সদর উপজেলা প্রশিক্ষক শাহেদা খাতুন এবং গোয়ালন্দ উপজেলা প্রশিক্ষক জসিম উদ্দিন। 

  প্রধান অতিথির বক্তব্যে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা রেঞ্জের উপ-পরিচালক ফাতেমা সুলতানা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধকালে শাহাদতবরণকারী বাহিনীর সদস্যসহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মহান মুক্তিযুদ্ধে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গৌরবোজ্জ্বল অবদান রয়েছে। এখনও বাহিনীর সদস্যরা বিভিন্ন ক্ষেত্রে তাদের উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে যাচ্ছে। বিভিন্ন নির্বাচন, দুর্গাপূজা, গাড়ীতে আগুন দেয়া-রেললাইন উপরে ফেলাসহ অন্যান্য নাশকতা মোকাবেলায় বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশ ও জনগণের অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছে। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা বিভিন্ন উন্নয়নমূলক কাজে সহযোগিতা করে যাচ্ছে। বিভিন্ন নির্বাচনে প্রশাসনের সাথে দায়িত্ব পালন করছে। আনসার সদস্যরা আমাদের উপজেলা নির্বাহী অফিসারদের নিরাপত্তা দিচ্ছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করছে। এ ছাড়াও মা ইলিশ রক্ষা অভিযানে ভূমিকা রাখায় আজকের এই জেলা সমাবেশে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। বাল্য বিবাহ প্রতিরোধ, জন্মের ৪৫দিনের মধ্যে শিশুদের নিবন্ধনসহ উন্নয়নমূলক কর্মকান্ডে আনসার-ভিডিপির সদস্যদের সহযোগিতা কামনা করছি।

  অনুষ্ঠানে অতিথিদেরকে ক্রেস্ট প্রদানসহ ভালো কাজের স্বীকৃতি স্বরূপ আনসার ও ভিডিপির সদস্যদের মধ্যে ১৪টি বাইসাইকেল, ৪টি সেলাই মেশিন ও ২১টি ছাতা বিতরণ করা হয়।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ