ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর কালুখালীতে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন
  • মনির হোসেন
  • ২০২০-০৭-০১ ১৬:৪৩:০৩
কালুখালী উপজেলার শিকজান গ্রামের অপহৃত দশম শ্রেণীর স্কুল ছাত্রীকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের দাবীতে গতকাল ১লা জুলাই সকালে কালুখালী উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মৃগী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ বদর উদ্দিন সরদার বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের শিকজান গ্রামের অপহৃত দশম শ্রেণীর স্কুল ছাত্রী (১৬)কে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের দাবীতে গতকাল ১লা জুলাই সকালে কালুখালী উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে অপহৃতা ছাত্রীর পরিবার।

  সংবাদ সম্মেলনে ওই স্কুল ছাত্রীর বাবা হুমায়ন কবির, মৃগী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ বদর উদ্দিন সরদার ও ঘটনার স্বাক্ষী হিসেবে তৌহিদুল ইসলাম বক্তব্য দেন।
  সংবাদ সম্মেলনে ভিকটিম স্কুল ছাত্রীর পিতা মোঃ হুমায়ন কবির বলেন, তার মেয়ে শিকজান নিয়ামতপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। স্কুলে আসা-যাওয়ার পথে শিকজান গ্রামের আলাউদ্দিন মন্ডলের পুত্র পল্লব মন্ডল(২০) তাকে উত্যক্ত করে আসছিল। এ ব্যাপারে তাকে নিষেধ করলে সে হুমকী দিতো। গত ২০/০৬/২০২০ইং তারিখে বিকাল ৪টার দিকে আমার মেয়ে কেনাকাটা করার জন্য মৃগী বাজারে যায়। কিন্তু দীর্ঘসময় অতিবাহিত হলেও ফিরে না আসায় পরিবারের পক্ষ থেকে তাকে খোঁজাখুঁজি করা হয়। পাওয়া না যাওয়ায় পরদিন ২১/০৬/২০২০ইং তারিখে কালুখালী থানায় একটি জিডি করা হয়। পরবর্তীতে খোঁজ-খবর নিয়ে জানতে পারি, বিকাল ৫টার দিকে আমার মেয়ে মৃগী বাজার থেকে কেনাকাটা শেষে হেঁটে বাড়ী ফেরার পথে শিকজান গ্রামের হামিদুলের বাড়ীর কাছাকাছি পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা পল্লব মন্ডলসহ শিকজান গ্রামের মৃত আমজাদ সরদারের ছেলে কৃষকলীগ নেতা নূরে আলম সিদ্দিকী হক(৫০), শামচেল মন্ডলের ৩ ছেলে নূরুল ইসলাম মন্ডল(৪৫), খাতের মন্ডল(৫০) ও সোবাহান মন্ডল(৬০), বালিয়াকান্দি উপজেলার শালমারা গ্রামের মৃত হাফিজ ফকিরের ছেলে টিটো ফকির (৪২)সহ অজ্ঞাতনামা কয়েকজন জোরপূর্বক তাকে একটি সাদা রঙের মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। কয়েকজন মোটর সাইকেলেও ঘটনাস্থল ত্যাগ করে। পরে আমি তাদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কালুখালী থানায় একটি মামলা দায়ের করেছি। তিনি মেয়েকে অপহরণের সাথে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবী করে কান্নায় ভেঙ্গে পড়েন।
  ঘটনার প্রত্যক্ষদর্শী দাবী করা শিকজান গ্রামের ওহিদুল ইসলাম বলেন, ঘটনার সময় আমি মাঠ থেকে ঘাস নিয়ে বাড়ীর দিকে ফিরছিলাম। তখন দেখতে পেলাম একটি সাদা রঙের মাইক্রোবাসে জোরপূর্বক মেয়েটিকে তোলার জন্য টানাটানি করছে। তখনই একটি মোটর সাইকেলে করে দ্রুতগতিতে ঘটনাস্থরে আসেন কৃষকলীগ নেতা নূরে আলম সিদ্দিকী হক। তিনি এসেই সকলকে দ্রুত পালিয়ে যাওয়ার নির্দেশ দেন। 
  মৃগী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ বদর উদ্দিন সরদার বলেন, গত ২০শে জুন বিকেলে ওই ছাত্রী অপহৃত হলেও আজ পর্যন্ত তার কোন খোঁজ মেলেনি। এ ঘটনায় মামলা হলে পুলিশও তাকে উদ্ধার করতে পারেনি। অথচ নিজ ফেসবুক আইডিতে এ্যাফিডেভিট করে ওই ছাত্রী পল্লব হোসেন নামে এক যুবককে বিয়ে করেছে বলে স্ট্যার্টার্স দেন মামলার ২নং আসামী কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী নূরে আলম সিদ্দিকী হক। এতেই প্রমানিত হয় ওই ছাত্রীর অপহরণের সাথে হক জড়িত। সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেছেন তার চাচাতো ভাই ও মৃগী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদর উদ্দিন সরদার।
  তিনি আরো বলেন, নূরে আলম সিদ্দিকী হক বেশীর ভাগ সময়ই বাইরে থাকেন। তারপরও তিনি এলাকায় ঝামেলা বাঁধানোর জন্যই ব্যস্ত থাকেন বলে দাবী করেন বলেন ‘আমি এলাকাবাসীর পক্ষ থেকে প্রশাসনের কাছে ঘটনাটির তদন্তের মাধ্যমে সঠিক বিচার এবং ঘটনার সাথে জড়িতদের বিচার ও অপহৃত স্কুল ছাত্রীকে তার বাবার কাছে ফিরিয়ে দেয়ার দাবী জানান।’
  সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় রাজবাড়ী জেলা ও কালুখালী উপজেলার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।   

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ