ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসক আবু কায়সার খানের দায়িত্ব গ্রহণ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০১-১৩ ১৪:৩০:৫৭
রাজবাড়ীর ২৩তম জেলা প্রশাসক হিসেবে নবাগত জেলা প্রশাসক আবু কায়সার খান গতকাল ১৩ই জানুয়ারী সকালে বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর ২৩তম জেলা প্রশাসক হিসেবে নবাগত জেলা প্রশাসক আবু কায়সার খান দায়িত্বভার গ্রহণ করেছেন।
  গতকাল ১৩ই জানুয়ারী সকাল সাড়ে ৯টায় তিনি জেলা প্রশাসকের অফিস কক্ষে বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন। এ সময় তিনি তার উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালনে সকলের সহযোগিতা কামনা করেন। 
  দায়িত্ব হস্তান্তর শেষে নবাগত জেলা প্রশাসক আবু কায়সার খান এবং বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম জেলা প্রশাসকের ট্রেজারী শাখায় যান। এ সময় নবাগত জেলা প্রশাসক ট্রেজারীর দায়িত্বও গ্রহণ করেন। ট্রেজারী পরিদর্শনকালে সেখানে দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা তাদেরকে গার্ড অব অনার প্রদান করেন এবং ট্রেজারী শাখার কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসককে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
  বেলা সোয়া ১১টার দিকে বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বিদায় নেন। এ সময় নবাগত জেলা প্রশাসক আবু কায়সার খান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী, সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) আকাশ কুমার কুন্ডু, পাংশা উপজেলার সহকারী কমিশনার(ভূমি) নুজহাত সুলতানা আওন, কালুখালী উপজেলার সহকারী কমিশনার(ভূমি) মোঃ ইসমাইল হোসেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার আসাদুজ্জামানসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। বিদায় পর্ব শেষে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমকে সড়ক পথে দৌলতদিয়া ঘাট পর্যন্ত পৌঁছে দেন।
  এর আগে সকালে নবাগত জেলা প্রশাসক আবু কায়সার খান জেলা প্রশাসকের কার্যালয়ে এসে পৌঁছালে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহাসহ অন্যান্য কর্মকর্তাগণ তাকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান। এছাড়াও কালেক্টরেটের সহকারীগণ ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের পক্ষ থেকে তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। 
  উল্লেখ্য, গত ৫ই জানুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রাজবাড়ীসহ দেশের ১৩টি জেলায় নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে নিয়োগ দেওয়া হয়। রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পান জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগের প্রেষণ-২ শাখার উপ-সচিব আবু কায়সার খান।
  একই তারিখের অপর এক প্রজ্ঞাপন রাজবাড়ীর বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব পদে বদলী করা হয়েছে। তিনি ছিলেন রাজবাড়ীর ২২তম জেলা প্রশাসক এবং নারী জেলা প্রশাসক হিসেবে ৫ম। 
  নতুন জেলা প্রশাসক আবু কায়সার খান ২৪তম বিসিএস(প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি ঢাকা বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ২০০১ সালে মাস্টার্স সম্পন্ন করেন। ২৪তম বিসিএস-এর মাধ্যমে নিয়োগ প্রাপ্তির পর ২০০৫ সালে প্রথমে তিনি সহকারী কমিশনার হিসেবে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান। এরপর এসিল্যান্ড হিসেবে সুনামগঞ্জ সদর ও মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়, সিনিয়র সহকারী সচিব হিসেবে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে, এরপর টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। ২০১৪ সালে তিনি শিক্ষা মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে যোগদান করেন। সেখানে কর্মরত থাকাকালে ২০১৮ সালে উপসচিব পদে পদোন্নতি পান এবং ২০১৯ সালের মার্চে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করেন। তিনি রাজধানী ঢাকার স্থায়ী বাসিন্দা। পিতা সরকারী চাকুরীজীবী ছিলেন। তার পৈত্রিক নিবাস মাদারীপুর জেলার শিবচর উপজেলায়। তার সহধর্মিনী জিনাত আফরিন সরকারী তিতুমীর কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ