ঢাকা শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
বেড়াডাঙ্গায় সীমানা প্রাচীর ধসে নির্মাণাধীন ভবন পরিদর্শনে পৌরসভার সার্ভেয়ার ও প্রকৌশলীরা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-১৫ ১৪:১৯:২৭
রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা ৩নং সড়কে সীমানা প্রাচীর ধসে প্রতিবেশী বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ গোলাম আলীর বাড়ীর উপরে পড়া নির্মাণাধীন ভবন গত ১২ই জানুয়ারী সকালে পরিদর্শন করেছেন পৌরসভার সার্ভেয়ার ও প্রকৌশলীসহ সংশ্লিষ্টরা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা ৩নং সড়কে সীমানা প্রাচীর ধসে প্রতিবেশী বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ গোলাম আলীর বাড়ীর উপরে পড়া নির্মাণাধীন ভবন পরিদর্শন করেছেন পৌরসভার সার্ভেয়ার ও প্রকৌশলীসহ সংশ্লিষ্টরা। 
  গত ১২ই জানুয়ারী সকালে দুই দফায় তারা কানু মোল্লার মালিকানাধীন ভবনটিতে যান। এ সময় তারা সীমানা প্রাচীর ধসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখেন এবং ক্ষতিগ্রস্ত প্রতিবেশী বাড়ীর মালিক চিত্রশিল্পী গোলাম আলীকে পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদান এবং ভবনটির বাইরের জানালা-বারান্দাসহ অবৈধ বাড়তি অংশ ভেঙ্গে ফেলার নির্দেশ দেন। এর পাশাপাশি তারা ভবনের শ্রমিকদের দিয়ে গোলাম আলীর বাড়ীর উপরে ভেঙ্গে পড়া সীমানা প্রাচীরের ইট, কংক্রিট, মাটিসহ অন্যান্য ধ্বংসস্তুপ অপসারণ করান। পৌরসভার সার্ভেয়ার ও প্রকৌশলীসহ সংশ্লিষ্টরা ভবনটি পরিদর্শন ও অন্যান্য কাজ করার সময় ভুক্তভোগী চিত্রশিল্পী গোলাম আলী উপস্থিত ছিলেন। 
  এ ব্যাপারে মোহাম্মদ গোলাম আলী বলেন, আমি ভবন মালিককে বিধিমালা মেনে যথাযথভাবে ভবন নির্মাণ কাজ করার জন্য অনুরোধ জানিয়ে ব্যর্থ হয়ে একাধিকবার পৌরসভায় লিখিত অভিযোগ করি। কিন্তু কোন কাজ হয়নি। এর আগেও একবার সীমানা প্রাচীরের পাশেই ভেকু মেশিন দিয়ে পিলারের জন্য গর্ত করার সময় সীমানা প্রাচীর ভেঙ্গে আমার বাড়ীর উপরে পড়েছিল। ওই সময়ও আমার জানালা ভেঙ্গে যাওয়া ও দেয়ালে ফাটল হওয়াসহ অন্যান্য ক্ষয়-ক্ষতি হয়েছিল। সর্বশেষ গত ১০ই জানুয়ারী বেলা ১১টার দিকে নির্মাণাধীন ভবনের সীমানা প্রাচীর বিকট শব্দে ধসে আমার বাড়ীর পড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। এতে আমার বসত ঘরের ২টি জানালা ও দেয়ালে ফাটল ধরাসহ বসত ঘর সংলগ্ন বাইরের গোসলখানা ও টিউবওয়েলের পাড়ে ধ্বংসস্তুপ পড়ে। ওই সময় আমার বাড়ীর ভাড়াটিয়া গৃহবধূ সেখানে কাপড় ধুচ্ছিলেন এবং তার ২টি শিশু বাচ্চা পাশেই খেলছিল। ভাগ্যক্রমে অল্পের জন্য তারা বেঁচে যান। এ ব্যাপারে আমি পরের দিন ১১ই জানুয়ারী রাজবাড়ী পৌরসভার মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করি। তার প্রেক্ষিতে পৌরসভার প্যানেল মেয়র নির্মল কৃষ্ণ চক্রবর্তী শেখর পৌরসভার সার্ভেয়ারকে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। পৌরসভার এ তৎপরতায় আমি সন্তুষ্ট। তবে আমি ক্ষতিপূরণসহ এর একটা স্থায়ী সমাধান চাই।  

রাজবাড়ীতে রেড ক্রিসেন্টের বিশুদ্ধ পানি ও শররত বিতরণ
রাজবাড়ীতে পুলিশের দক্ষতা উন্নয়ন কোর্সের সনদ বিতরণ
বৃষ্টির আশায় রাজবাড়ীতে বিশেষ নামাজ আদায়
সর্বশেষ সংবাদ