ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর নবাবপুর ইউপিতে শ্বশুর বাড়ীতে জামাই’র চোরাই গরুর খামার !
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-০৭-০৪ ১৪:৩৫:১২

 রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের মেছুয়াঘাটা গ্রামে শ্বশুর আঃ রশিদ গাজীর বাড়ীতে চোরাই গরুর খামার করেছিল জামাতা রোকন উদ্দিন। 
  সেই খামার থেকে ১১টি চোরাই গরু ও ৩টি ছাগল উদ্ধার করে তার মধ্যে ৭টি গরু ও ৩টি ছাগল প্রকৃত মালিকদের হাতে তুলে দিয়েছেন বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ। বাকী ৪টি গরু স্থানীয় ইউপি সদস্য সাদ্দাম ফকিরের জিম্মায় রাখা হয়েছে। 
  এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, মেছুয়াঘাটা গ্রামের আঃ রশিদ গাজীর জামাতা রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছী গ্রামের রোকন উদ্দিন(৪০) গরু চোর চক্রের হোতা। সে তার দুই সহযোগী মেছুয়াঘাটা গ্রামের আলম মিয়ার ছেলে অন্তর(২৮) ও একই গ্রামের আব্দুর কাদেরের ছেলে সোবহান (৩০)কে নিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন জায়গা থেকে গরু চুরি করে এনে রোকনের শ্বশুর বাড়ীতে স্থাপিত খামারে রেখে দিত এবং সুযোগ বুঝে সেগুলো অন্যত্র বিক্রি করতো। বিষয়টি স্থানীয়রা আমাকে জানালে আমি ওদের গতিবিধি পর্যবেক্ষণে রাখি। গত ২০শে জুন তারা ২টি চোরাই গরু বিক্রির জন্য আরিচা ঘাটে নিয়ে যাওয়ার সময় আমার লোকজনের হাতে আটক হয়। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি অনুযায়ী রোকনের শ্বশুর আঃ রশিদ গাজীর বাড়ীর গরুর খামার থেকে ১১টি গরু ও ৩টি ছাগল উদ্ধারের পর খামারটি বন্ধ করে দেয়ার পাশাপাশি যাচাই-বাছাই করে মালিকানা নিশ্চিত হয়ে গত ১লা জুলাই ৭টি চোরাই গরু ও ৩টি ছাগল প্রকৃত মালিকদের কাছে বুঝিয়ে দেয়া হয়। বাকী ৪টি গরু স্থানীয় ইউপি সদস্য সাদ্দাম ফকিরের জিম্মায় রাখা হয়েছে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ