ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
বিশ্বব্যাপী কোভিড-১৯ সংক্রমণ ৩৪ কোটি ছাড়িয়েছে ঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থা
  • আন্তর্জাতিক ডেস্ক
  • ২০২২-০১-২২ ১৩:৫৪:৪০

বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ ৩৪ কোটি এবং মৃত্যুর সংখ্যা ৫৫ লাখ ৭০ হাজার ছাড়িয়ে গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা গত শুক্রবার এ কথা জানায়। 
  গত ২১শে জানুয়ারী মস্কো সময় ১৯:৫৫ টা পর্যন্ত সারা বিশ্বে ৩৪ কোটি ৫ লাখ ৪৩ হাজার ৯৬২ জনের করোনা আক্রান্ত রেকর্ড করা হয়েছে এবং মৃত্যুর সংখ্যা রেকর্ড করা হয়েছে ৫৫ লাখ ৭০ হাজার ১৬৩ জন। গত একদিনে আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৭২ হাজার ২২৭ জন বৃদ্ধি পেয়েছে এবং মৃত্যুর সংখ্যা বেড়েছে ৯ হাজার ১৮৪ জন।
  মহামারি শুরুর পর একদিনে বিশ্বব্যাপী সবচেয়ে বেশী আক্রান্ত  হয়েছে ২০শে জানুয়ারী, এদিন আক্রান্তে সংখ্যা দাঁড়ায় ৩৯ লাখ ৩৩ হাজার ৩১৯ জন। দেশগুলোর আনুষ্ঠানিক প্রকাশিত তথ্যের ভিত্তিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ কথা জানায়। 
  সবচেয়ে বেশী আক্রান্ত রেকর্ড করা হয়েছে যুক্তরাষ্ট্রে (৬ কোটি ৮১ লাখ ৯৯ হাজার ৮৬১ জন), এরপরে রয়েছে ভারত (৩ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ২৭ জন), ব্রাজিলে (২ কোটি ৩৪ লাখ ১৬ হাজার ৭৪৮ জন), যুক্তরাজ্য (১ কোটি ৫৬ লাখ ১৩ হাজার ২৮৭ জন) এবং ফ্রান্সে (১ কোটি ৫২ লাখ ১ হাজার ৮৪জন)। 
  সবচেয়ে বেশী মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে (৮ লাখ ৫২ হাজার ৩৩৪ জন), এর পর ব্রাজিলে (৬ লাখ ২১ হাজার ৮৫৫ জন), ভারতে (৪ লাখ ৮৮ হাজার ৩৯৬ জন), রাশিয়া(৩ লাখ ২৪ হাজার ৭৫২ জন) এবং মেস্কিকো(৩ লাখ ২ হাজার ১১২ জন)।

 

শ্রীলংকার ফিটসএয়ারের ঢাকা কলম্বো সরাসরি ফ্লাইট চালু
ইসরায়েলের ওপর ইরানের হামলা ‘সফল হয়েছে’ : তেহরান
ইসরায়েলে মার্কিন কুটনীতিকদের জন্য ভ্রমণ সতর্কতা