ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশার কলিমহরে মাদ্রাসার ভবন নির্মাণ কাজ উদ্বোধন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-২৯ ১৩:১১:৫৩
পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের দক্ষিণ খোর্দ্দবসা রাহমানিয়া হাফেজিয়া কওমিয়া মাদ্রাসার ভবন নির্মাণ কাজ গতকাল ২৯শে জানুয়ারী উদ্বোধন করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের দক্ষিণ খোর্দ্দবসা রাহমানিয়া হাফেজিয়া কওমিয়া মাদ্রাসার ভবন নির্মাণ কাজ গতকাল ২৯শে জানুয়ারী উদ্বোধন করা হয়েছে। 

  মাদ্রাসার পরিচালক ডাঃ মোঃ ফরিদ উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কলিমহর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিলকিস বানু, বিশেষ অতিথি হিসেবে ঢাকার শিল্পপতি আশরাফুল ইসলাম, অন্যান্যের মধ্যে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি জামাল উদ্দিন খাঁ, ইউপি সদস্য আক্তার হোসেন, মোঃ বাবলু প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, আলেম-ওলামাগণ ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

  ইউপি চেয়ারম্যান বিলকিস বানু বলেন, এ জাতীয় জনকল্যাণমূলক কাজের জন্য আমার সহযোগিতা সবসময় থাকবে। আমি আমার পক্ষ থেকে এবং স্থানীয় সরকারের পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা করার চেষ্টা করবো। 

   শিল্পপতি আশরাফুল ইসলাম বলেন, আমি শুরু থেকেই এই মাদ্রাসার উন্নয়নে সহযোগিতা করে আসছি। আল্লাহ্ তৌফিক দান করলে বাকি কাজ সম্পন্ন হওয়া পর্যন্ত এবং তার পরবর্তীতেও আমার সহযোগিতা অব্যাহত থাকবে।

  মাদ্রাসার পরিচালক ডাঃ মোঃ ফরিদ উদ্দিন বলেন, আমরা যখন শুরু করি তখন আমাদের এক শতাংশ জমি বা কোন নগদ অর্থ ছিল না। আজ আমরা ৩৪ শতাংশ জমির ব্যবস্থা হয়েছে। এর মধ্যে মানুষের সহযোগিতায় কিছু জমি ক্রয় করেছি এবং বাকিটা এলাকার মানুষ মাদ্রাসার জন্য দান করেছেন। এ পর্যন্ত প্রায় ১২ লক্ষ টাকার কাজ করেছি। বর্তমানে মাদ্রাসায় ৩০ জনের মতো শিক্ষার্থী আছে। বিভিন্ন স্থান থেকে অভিভাবকরা আমাদের সাথে যোগাযোগ করছেন। ইনশাল্লাহ্ আগামীতে এই সংখ্যা আরও বাড়বে। এই ভবনকে আমরা ৫ তলা পর্যন্ত করবো, যাতে হাজারও ছাত্র-ছাত্রী পড়তে পারবে। আমি সরকারের উচ্চ পদস্থদের সুদৃষ্টি এবং সমাজের দানশীল ব্যক্তিবর্গসহ জনকল্যাণে কাজ করা মানুষের সহযোগিতা কামনা করছি। 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ