ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর বিশিষ্ট তবলা বাদক সুব্রত চক্রবর্তী বুদ্ধু আর নেই
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-৩১ ১৩:১৭:২১
রাজবাড়ী শহরের সজ্জনকান্দা টিএন্ডটি পাড়া এলাকার বাসিন্দা বিশিষ্ট তবলা বাদক সুব্রত চক্রবর্তী বুদ্ধু’র মরদেহে শিল্পী সাহিত্যিক সম্মিলন পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের সজ্জনকান্দা টিএন্ডটি পাড়া এলাকার বাসিন্দা প্রয়াত স্মৃতিষ চক্রবর্তীর বড় পুত্র ও সাংবাদিক লিটন চক্রবর্তীর ভাই বিশিষ্ট তবলা বাদক সুব্রত চক্রবর্তী বুদ্ধু(৫৮) আর নেই। 
  গত ৩০শে জানুয়ারী দিবাগত রাত সাড়ে ১২টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন। 
  গতকাল ৩১শে দুপুরে ধর্মীয় রীতি অনুযায়ী নিজ বাড়ীর প্রাঙ্গণে পিতার সমাধির পাশে তার মরদেহ দাহ করা হয়। এর আগে জেলা শিল্পকলা একাডেমী, আবোল-তাবোল শিশু সংগঠন ও শিল্পী সাহিত্যিক সম্মিলন পরিষদের পক্ষ থেকে তার মরদেহে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। এ সময় প্রয়াতের শুভাকাঙ্খীগণ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন। 
  প্রয়াতের পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিস, থাইরয়েডসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। মাঝে হার্টে ব্লক হওয়ার কারণে তার ওপেন হার্ট সার্জারী করানো হয়। কয়েকদিন আগে অসুস্থ হয়ে পড়লে স্থানীয় ডাক্তারের কাছে চিকিৎসা নিয়ে তিনি বাড়ীতেই ছিলেন। গত রবিবার রাত সাড়ে ১১টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে ফরিদপুর ডায়াবেটিস হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। 
  উল্লেখ্য, বিশিষ্ট তবলা বাদক সুব্রত চক্রবর্তী বুদ্ধু দীর্ঘদিন যাবৎ জেলা শিল্পকলা একাডেমীর তবলা প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়াও তিনি নিয়মিত বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে তবলা বাজাতেন এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তার মৃত্যুতে জেলার সাংস্কৃতিক অঙ্গনের সাথে সংশ্লিষ্টরা গভীর শোক প্রকাশ করেছেন।  

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ