ঢাকা বুধবার, মে ১, ২০২৪
রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের নির্বাচনে সাধারণ আইনজীবী পরিষদের প্যানেল বিজয়ী
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০১-৩১ ১৩:২৩:১৪

রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির বার্ষিক নির্বাচনে সাধারণ আইনজীবী পরিষদের প্রার্থীরা পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে। পাশাপাশি ভরাডুরি হয়েছে আওয়ামী লীগ ও বিএনপি প্যানেলের প্রার্থীদের ভরাডুবি হয়েছে। 

  গতকাল ৩১শে জানুয়ারী উৎসবমুখর পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। কার্যনির্বাহী কমিটির ১১টি পদেই সাধারণ আইনজীবী পরিষদের ‘মিঠু-বাচ্চু-বিজন’ প্যানেলের প্রার্থীরা জয়লাভ করেন। এই প্যানেল থেকে সভাপতি পদে এ.টি.এম মোস্তফা মিঠু, সহ-সভাপতি পদে খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু, সম্পাদক পদে বিজন কুমার বোস, সহ-সম্পাদকের ২টি পদে মোহাম্মদ তসলিম আহমেদ তপন ও খান মোহাম্মদ জহুরুল হক, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিপ্লব কুমার রায় এবং কার্যনির্বাহী সদস্যের ৫টি পদে মোহাম্মদ রফিকুল ইসলাম রফিক, মনোয়ারা খাতুন, অভিজিৎ সোম অভি, মোঃ আল-আমিন মিয়া ও রেহেনাজ পারভীন ছালমা বিজয়ী হয়েছেন। 

  সভাপতি পদে সাধারণ আইনজীবী পরিষদের প্রার্থী এ.টি.এম মোস্তফা মিঠু ৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী মোঃ আনোয়ার হোসেন পেয়েছেন ৭৬ ভোট। অপর প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী মোঃ মোসলেম উদ্দিন খান ৪০ ভোট পেয়েছেন। 

  সহ-সভাপতি পদে সাধারণ আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু ৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী আব্দুস সাত্তার পেয়েছেন ৫২ ভোট। অপর প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সমমনা আইনজীবীদের প্যানেলের মোঃ সাইফুজ্জামান খান আজম ৪৪ ভোট পেয়েছেন।

  সম্পাদক পদে সাধারণ আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী বিজন কুমার বোস ৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী আব্দুর রাজ্জাক(২) পেয়েছেন ৭২ ভোট। অপর প্রার্থী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী নিরঞ্জন কুমার বাড়ৈ ৪৬ ভোট পেয়েছেন। 

  সহ-সম্পাদকের ২টি পদে সাধারণ আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী খান মোহাম্মদ জহুরুল হক ৮৭ ভোট ও মোহাম্মদ তসলিম আহমেদ তপন ৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে পরাজিত ৪জন প্রার্থীর মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী মোঃ আশরাফুল হাসান আশা ৬৯ ভোট ও গৌতম কুমার বসু ৫৩ ভোট এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী রহিমা খাতুন লিলি ৪৮ ও মোঃ আসাদুজ্জামান আসাদ ৩৩ ভোট পেয়েছেন। 

  ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাধারণ আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী বিপ্লব কুমার রায় ৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী জাহিদ হোসেন পেয়েছেন ৫৭ ভোট। এই পদের অপর প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী সাজেদুর রহমান ইদ্রিস ৪৩ ভোট পেয়েছেন। 

  কার্যনির্বাহী সদস্য-এর ৫টি পদে সাধারণ আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী অভিজিৎ সোম অভি ১০৬ ভোট, মনোয়ারা খাতুন ৯১ ভোট, রেহেনাজ পারভীন ছালমা ৯০ ভোট, মোঃ আল-আমিন মিয়া ৬৯ ভোট এবং মোহাম্মদ রফিকুল ইসলাম রফিক ৬৭ ভোট পেয়েছেন। 

  এই পদে পরাজিতদের মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী অনুপ কুমার দাস ৬৭ ভোট, খন্দকার ছানোয়ার হোসেন ছানা ৬৬ ভোট, আবুল বাশার মোহাম্মদ শরীফ ৬৫ ভোট, শেখ মোহাম্মদ নাজিরুল ইসলাম নাজির ৫৪ ভোট ও মোঃ শহিদুল ইসলাম ৩৫ ভোট এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী মোঃ তুহিন শেখ ৬৫ ভোট, মোঃ আজিজুল ইসলাম টিটু খান ৫৪ ভোট, মুহাম্মদ মাহফুজুর রহমান ৪৫ ভোট, মোঃ আরিফ উদ্দিন খান দিপু ৪২ ভোট ও মোঃ হেদায়েত উল্লাহ মিয়া ৩১ ভোট পেয়েছেন।

  কার্যনির্বাহী সদস্যের ১টি পদে সাধারণ আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী মোহাম্মদ রফিকুল ইসলাম রফিক এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী অনুপ কুমার দাসের প্রাপ্ত ভোট(৬৭) সমান হওয়ায় লটারী অনুষ্ঠিত হয়। লটারীতে মোহাম্মদ রফিকুল ইসলাম রফিক নির্বাচিত হন। 

  এবারের নির্বাচনে সাধারণ আইনজীবী পরিষদের প্যানেলের প্রার্থী অভিজিৎ সোম অভি সর্বোচ্চ ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

  সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা বার এসোসিয়েশন ভবনের ৩য় তলার সম্মেলন কক্ষে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

  জেলা বার এসোসিয়েশনের ২০২ জন ভোটারের মধ্যে ২০০ জন ভোটার ভোট দেন। ভোট গণনা শেষে রাত ৮টার দিকে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান এডঃ অশোক কুমার ঘোষ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ