ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে সমাজকর্মী রিন্টুর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০২-১১ ১৩:০৪:২৩
প্রয়াত সমাজকর্মী মেজবাহ উল করিম রিন্টু’র ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে গতকাল ১১ই ফেব্রুয়ারী বিকালে রাজবাড়ীতে স্মরণ সভা এবং চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে -মাতৃকণ্ঠ।

প্রয়াত সমাজকর্মী মেজবাহ উল করিম রিন্টু’র ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীতে স্মরণ সভা এবং চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
  ‘মেজবাহ উল করিম রিন্টু স্মৃতি পরিষদ’-এর আয়োজনে গতকাল ১১ই ফেব্রুয়ারী বিকালে রাজবাড়ী শহরের বড়পুল বকুলতলার ঘরছাড়া রেস্টুরেন্টে এই স্মরণ সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
  সংগঠনের সভাপতি আজিজা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, অন্যান্যের মধ্যে সনাক-এর সাবেক সভাপতি প্রফেসর শংকর চন্দ্র সিনহা, সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, সাংস্কৃতিক সংগঠন অরণী’র সভাপতি মুনিরুল হক মুনির, মেজবাহ উল করিম রিন্টু স্মৃতি পরিষদের উপদেষ্টা সাইফুল ইসলাম সোহাগ, সাধারণ সম্পাদক আশরাফুল আজম শাকিল, রাজবাড়ী থিয়েটারের আহ্বায়ক আসাদুজ্জামান চৌধুরী বাবলা, শিশু রাজ্য কিন্ডার গার্টেন স্কুলের অধ্যক্ষ মুহাম্মদ সাইফুল্লাহ, রাজবাড়ী সুহৃদ সমাবেশের সভাপতি আহসান হাবীব, প্রিয়তমাষু আবৃত্তি নিকেতনের সভাপতি মিরুনা বানু মুন, বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুরাদ হাসান, এডঃ তসলিম উদ্দিন আহম্মেদ তপন, আরডিএ’র সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন, তুহিন দাস বর্ষণ ও সাদমান সাকিব রাফি প্রমুখ বক্তব্য রাখেন।
  বক্তাগণ বলেন, রিন্টু ছিলেন নির্লোভ, নির্মোহ ও বিবেকবান মানুষ। তিনি সমাজ নিয়ে ভাবতেন। সমাজের পিছিয়ে পড়া মানুষদের নিয়ে চিন্তা করতেন। অন্যায় দেখলে প্রতিবাদ করতেন। বৃক্ষপ্রেমী মানুষটি অনেক গাছের চারা ও তালবীজ রোপণ করেন। তার কর্মের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। স্মরণ সভার শেষে রিন্টু’র মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
  উল্লেখ্য, রাজবাড়ী ডিবেট এসোসিয়েশন আরডিএ’র প্রতিষ্ঠাতা সভাপতি মেজবাহ উল করিম রিন্টু ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০২০ সালের ৯ই ফেব্রুয়ারী মাত্র ৪৫ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ