ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-০২-১৩ ১৩:৫০:৪৪
রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে গতকাল ১২ই ফেব্রুয়ারী সকালে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

পবিত্র মাহে রমজান মাসকে সামনে রেখে চালসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে কঠোরভাবে মনিটরিং করা হবে বলে ব্যবসায়ী, ভোক্তা ও বাজার নিয়ন্ত্রণে কাজ করা সকল সরকারী দপ্তরকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক আবু কায়সার খান।
  রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১২ই ফেব্রুয়ারী সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 
  সভায় পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহা, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, পাংশা পৌরসভার মেয়র আব্দুল ওয়াজেদ মন্ডল, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আজমীর হোসেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার বিপুল সিকদার, বিআরটিএ’র সহকারী পরিচালক লিটন বিশ^াস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর হোসেন খান, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব ও রাজবাড়ী চেম্বার অব কমার্সের পরিচালক জাকির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
  সভার সভাপতি জেলা প্রশাসক আবু কায়সার খান তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ভাষা আন্দোলনে শহীদ সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আরো বলেন, রাজবাড়ী জেলায় আমি যে কয়দিন আমার দায়িত্ব পালন করছি তাতে আমার কাছে মনে মনে হয়েছে সারা বাংলাদেশে মধ্যে যে কয়টি শান্তিপ্রিয় জেলা রয়েছে তার মধ্যে রাজবাড়ী জেলা একটি শান্তিপ্রিয় পরিচ্ছন্ন জেলা। ভবিষ্যতে আমরা যাতে সকলে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এই জেলাকে আরো সমৃদ্ধ ও শান্তিময় করে গড়ে তুলতে পারি সেই লক্ষ্যকে সামনে রেখে কাজ করবো। 
  তিনি বলেন, সার্বিক তথ্য বিশ্লেষণ করলে দেখা যায়, ছোটখাট দু’একটি ঘটনা ছাড়া রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা ভালো রয়েছে। বর্তমানে কিছু অসাধু ব্যবসায়ী বেশী মুনাফা লাভের আশায় জেলার পাটকলগুলোতে কাঁচামাল হিসেবে যে পাট ব্যবহৃত হয় সেগুলো কিনে গুদামজাতের মাধ্যমে দাম বাড়ানোর চেষ্টা করছে। যার ফলে জেলার বিভিন্ন পাটকলে কাঁচামালের সংকট তৈরী হচ্ছে। যারা এই কৃত্রিম সংকট তৈরীর সাথে জড়িত তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে চালকদের লাইসেন্স প্রদানের পূর্ব শর্ত হিসেবে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। রাজবাড়ী বিআরটিএ এ ব্যাপারে অবশ্যই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। রেলওয়ে থানার ওসির বক্তব্য মতে দেশের বিভিন্ন জয়াগার মত রাজবাড়ীতেও মাঝে মাঝে ট্রেনে পাথর নিক্ষেপের মত ঘটনা ঘটে। এ জন্য রেললাইনের পাশে বসবাসকারী বাসিন্দাদের মধ্যে এ বিষয়ে সচেতনতা গড়ে তোলা প্রয়োজন। এই সচেতনতা গড়ে তোলাসহ রেলের চাহিদামত জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে। 
  জেলা প্রশাসক বলেন, রাজবাড়ী পৌরসভার মেয়র ও গোয়ালন্দ পৌরসভার মেয়র তাদের পৌর এলাকার মধ্যে একটি করে ইজিবাইক পার্কিং স্টেশন করতে চান যাতে ইজিবাইকগুলো রাস্তার মাধ্যে এলোমেলোভাবে না থাকে। আর এই পার্কিং স্টেশন তৈরীর জন্য রেলের জায়গা ছাড়া ভালো জায়গা নাই বলে তারা উল্লেখ করেছেন। তাদের সাথে রেলের একটি সমঝোতার মাধ্যমে যাতে পার্কিংয়ের জায়গা নির্ধারণ করা যায় সে বিষয়ে আমি চেষ্টা করবো। এছাড়াও তিনি তার বক্তব্যে জেলার বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস, করোনা পরিস্থিতি, করোনা ভ্যাকসিন যাতে সকলে নেয় সে বিষয়ে জনসচেতনতা, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ও ১৭ই মার্চ জন্মদিন, ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস পালনসহ জেলার আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন।
  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান তার বক্তব্যে বলেন, বর্তমানে দু’একটি ছোট ঘটনা ছাড়া রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা ভালো রয়েছে। তবে সভায় অনেক সদস্য মাদকের ব্যবহার বেড়ে গেছে বলে উল্লেখ করেছেন। এর প্রধান কারণ আমরা মাদক ব্যবসায়ীদের ধরে আইনের আওতায় আনলেও বেশীরভাগ ক্ষেত্রেই তারা বিভিন্নভাবে কোর্ট থেকে জামিনে মুক্ত হয়ে পুনরায় আবার সেই একই অপরাধ করছে। সুতরাং মাদক নির্মূলে আমাদের আন্তরিকতা থাকলেও বিভিন্ন কারণে সেই চেষ্টা সফল হচ্ছে না। তারপরও রাজবাড়ী জেলা পুলিশ মাদক ও সন্ত্রাস নির্মূলে আরো বেশী আন্তরিক হয়ে কাজ করবে। এছাড়াও তিনি তার বক্তব্যে দৌলতদিয়া ঘাটের যানজট, বাল্য বিবাহ প্রতিরোধ, জেলা পুলিশের সকল সদস্যদের ডোপ টেস্ট, রাজবাড়ী বাজারের যানজট নিরসনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ করে বক্তব্য রাখেন।
  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন তার বক্তব্যে বলেন, জেলার করোনা পরিস্থিতি ধীরে ধীরে কমে আসছে-যা আমাদের জন্য একটি ভালো দিক। তবে পরিস্থিতি যতই ভালো হোক করোনা থেকে নিজেকে সুরক্ষায় রাখতে আমাদের অবশ্যই টিকা গ্রহণ, মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যারা এখনও টিকা গ্রহণ করে নাই তাদেরকে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে জনসচেতনতা গড়ে তুলতে হবে। 
  তিনি করোনা ছাড়াও ডোপ টেস্ট ও স্বাস্থ্য বিভাগের বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন।

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ