ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
বালিয়াকান্দির নলিয়া জামালপুরের হরিঠাকুর অঙ্গনে গঙ্গা স্নান অনুষ্ঠিত
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-০২-১৬ ১৩:৩৭:৪৫

মতুয়া সম্প্রদায়ের ধর্মীয় নেতা হরি পদ্মলোচন ঠাকুরের ২৮৮তম তিরোধান তিথি উপলক্ষ্যে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নলিয়া গ্রামের হরিঠাকুর অঙ্গনে গঙ্গা স্নান অনুষ্ঠিত হয়েছে।

  গতকাল ১৬ই ফেব্রুয়ারী ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত গঙ্গা স্নানে দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার ভক্তের সমাগম ঘটে। ঠাকুর বাড়ীর দীঘিতে ফুল-দূর্বা-বেলপাতা দিয়ে গঙ্গা স্নান করেন এসব ভক্তরা। এছাড়াও হরি পদ্মলোচন ঠাকুরের তিরোধান তিথি উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার(১৭ই ফেব্রুয়ারী) অরুণোদয় থেকে ৩২ প্রহরব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হবে। এসব অনুষ্ঠান উপলক্ষ্যে হরিঠাকুর অঙ্গনে মেলা বসেছে।
  গঙ্গা স্নান করতে আসা ভক্তরা বলেন, মাঘী পূর্ণিমা ও হরি পদ্মলোচন ঠাকুরের ২৮৮তম তিরোধন তিথিতে এই গঙ্গা স্নান অনুষ্ঠিত হচ্ছে। প্রতি বছরই আমরা এখানে আসি। ধর্মীয় শাস্ত্র মতে, এখানে স্নান করলে পাপমোচন হয়। সেই ধারণা থেকে আমরা এখানে আসি।
  গঙ্গা স্নান কমিটি সাধারণ সম্পাদক শ্যামল কুমার শিকদার জানান, করোনা পরিস্থিতি মেনে গঙ্গা স্নানের আয়োজন করা হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে ভক্তবৃন্দ আসছেন। তাদের জন্য প্রসাদের ব্যবস্থা করা হয়েছে।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ