ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীর গোয়ালন্দে ফকীর আঃ কাদেরের প্রতিষ্ঠিত ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের সাফল্য
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০২-২২ ১৩:৪১:০০
গোয়ালন্দ উপজেলায় বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী ফকীর আঃ কাদেরের প্রতিষ্ঠিত ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষার ফলাফলে ব্যাপক সাফল্য অর্জন করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী ফকীর আঃ কাদেরের প্রতিষ্ঠিত ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসএসসি(জেনারেল), এসএসসি(ভোকেশনাল), এইচএসসি(বিএম) ও কম্পিউটার বেসিক ট্রেনিং কোর্স পরীক্ষার ফলাফলে ব্যাপক সাফল্য অর্জন করেছে। 
  গোয়ালন্দ আইডিয়াল হাই স্কুল থেকে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় ১২৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ১১২ জন উত্তীর্ণ হয়েছে এবং ৪জন জিপিএ-৫ পেয়েছে। পাসের হার ৯০%। 
  একই স্কুলের ভোকেশনাল শাখা থেকে ১০৩ জন পরীক্ষার্থী এসএসসি(ভোকেশনাল) পরীক্ষায় অংশগ্রহণ করে ১০৩ জনই উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৩জন। পাসের হার শতভাগ।
  বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক স্বীকৃতি প্রাপ্ত এফ.কে টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট মহিলা কলেজ থেকে ৪২জন পরীক্ষার্থী এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশগ্রহণ করে ৪২জনই উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১জন। পাসের হার শতভাগ।
  একই শিক্ষা প্রতিষ্ঠানের এইচএসসি(বিএম) শাখা থেকে ২৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২৬ জনই উত্তীর্ণ হয়েছে। পাসের হার শতভাগ।  
  এফ.কে টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ থেকে এইচএসসি (বিএম) পরীক্ষায় ৬৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৬৮ জনই উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১জন। পাসের হার শতভাগ। 
  এছাড়াও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত ৬ মাস মেয়াদী কম্পিউটার বেসিক ট্রেনিং কোর্স পরীক্ষায় ৪০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৪০ জনই উত্তীর্ণ ও জিপিএ-৫ পেয়েছে। 
  এ ব্যাপারে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতিষ্ঠাতা শিক্ষানুরাগী ফকীর আঃ কাদের বলেন, আমার দীর্ঘদিনের পরিশ্রমের ফসল হাঁটি হাঁটি পা পা করে গড়ে তোলা প্রতিষ্ঠানগুলো আজ এই সাফল্য বয়ে এনেছে। এই সাফল্য গোয়ালন্দ উপজেলাসহ রাজবাড়ী জেলাবাসীর। আমি সম্মানীত অভিভাবক, প্রতিষ্ঠানগুলোর শিক্ষক মন্ডলী ও স্নেহের শিক্ষার্থীদের ধন্যবাদ জানাচ্ছি। এই সাফল্য যাতে ধারাবাহিকভাবে বজায় থাকে সে ব্যাপারে আমি সবার কাছে দোয়া প্রার্থনা করছি।  

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ