ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
রাজবাড়ীর উড়াকান্দায় পদ্মার পাড়ে নদী কেন্দ্রীক সাংস্কৃতিক অনুষ্ঠান
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৩-০৪ ১৩:৩৪:৩১
দেশজুড়ে নদী কেন্দ্রীক সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হিসেবে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী আয়োজনে গতকাল ৪ঠা মার্চ বিকালে সদর উপজেলার উড়াকান্দায় পদ্মা নদীর পাড়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় -মাতৃকণ্ঠ।

‘১৩শত নদী শুধায় আমাকে’ শীর্ষক দেশজুড়ে নদী কেন্দ্রীক সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হিসেবে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী আয়োজনে সদর উপজেলার উড়াকান্দায় পদ্মা নদীর পাড়ে স্থানীয় ‘ইউকে বীচ’ হিসেবে খ্যাত গল্পগৃহ রিসোর্টে গতকাল ৪ঠা মার্চ বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে।
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব এবং জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল বক্তব্য রাখেন। 
  পদ্মা নদীর পাড়ের এই সাংস্কৃতিক অনুষ্ঠানে কণ্ঠশিল্পী শাহানা পারভীন শানু, জান্নাতুল ফেরদৌস মিমি, শাহিদা নাসরিন যুঁথী, শ্যামা রাণী দে, মামুন খান, টিটু কুমার দে ও শিশির একক সঙ্গীত, গোলাম মোর্তজা সাগর কবিতা আবৃত্তি এবং আরিফুজ্জামান চয়ন ও রেজাউল করিম লালনের পরিচালনায় শিশু-কিশোর শিল্পীদের সমবেত নৃত্য পরিবেশন করা হয়। এ ছাড়াও আ’লীগ নেতা হেদায়েত আলী সোহ্রাব একটি গান পরিবেশন করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ। 
  অনুষ্ঠানে অতিথিদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সহধর্মিনী ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোছাঃ তাসলিমা আলী সপরিবারে এবং জেলা শিল্পকলা একাডেমীর পরিচালনা কমিটির সদস্য মোঃ গোলাম মওলা, এম দেলোয়ার হোসেন, খোন্দকার আব্দুল মতিন, মোঃ লুৎফর রহমান লাবু ও বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ গোলাম আলী প্রমুখ উপস্থিত ছিলেন। 
  ছুটির দিনে পদ্মার পাড়ে ঘুরতে আসা বিপুল সংখ্যক দর্শনার্থী এই সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। 

 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!