ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
গোয়ালন্দে মহাসড়কের জমিদার ব্রীজ এলাকায় পণ্যবাহী ট্রাকে গণডাকাতি
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৩-০৪ ১৩:৩৫:১৪
দৌলতদিয়ায় ঘাটে ফেরী পারের অপেক্ষায় গতকাল ৪ঠা মার্চ সকালেও মহাসড়কের কয়েক কিলোমিটার জুড়ে সিরিয়ালে আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে -মাতৃকণ্ঠ।

দৌলতদিয়া-খুলনা জাতীয় মহাসড়কের রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার জমিদার ব্রীজ এলাকায় গতকাল ৪ঠা মার্চ ভোর রাতে ওজন স্কেলের সিরিয়ালে থাকা পণ্যবাহী ট্রাকে গণডাকাতির ঘটনা ঘটেছে। 

  জানা গেছে, গভীর রাতে গোয়ালন্দ উপজেলা কোর্ট এলাকায় স্থাপিত ওজন স্কেল থেকে জমিদার ব্রীজ পর্যন্ত প্রায় ২কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়। এ সময় সিরিয়ালে আটকে থাকা কয়েকটি পণ্যবাহী ট্রাকের চালক-শ্রমিকদের ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছ থাকা নগদ অর্থ ও মোবাইল ফোনসহ অন্যান্য মূল্যবান সামগ্রী ছিনিয়ে নেয় সশস্ত্র ডাকাতরা। 

  সাতক্ষীরা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী একটি ট্রাকের চালক রবিউল ইসলাম বলেন, ভোর রাত ৩টার দিকে জমিদার ব্রীজ এলাকায় এসে ওজন স্কেলের সিরিয়ালে আটকা পড়ি। এ সময় প্রস্রাব করার জন্য গাড়ী থেকে নীচে নামা মাত্রই ৫জনের একটি ডাকাত দল আমার গলায় ছুরি ধরে। তারা আমাকে বলে, তোর কাছে যা আছে সব দে, না হলে গলায় পোঁচ দিব। ৫ জনের মধ্যে ৩ জনের হাতে ছুরি ও ১জনের হাতে রামদা ছিল। আমি প্রাণভয়ে আমার কাছে থাকা ৮ হাজার টাকা ও স্মার্ট কার্ডসহ জরুরী কাগজপত্র থাকা মানিব্যাগ তাদেরকে দিয়ে দেই।

  ডাকাতির শিকার হওয়া আরেকটি ট্রাকের চালক দ্বীন ইসলাম বলেন, আমি বেনাপোল থেকে সুতা লোড করে মানিকগঞ্জ যাচ্ছিলাম। রাত সোয়া ৩টার দিকে জমিদার ব্রীজ ও গোয়ালন্দ রেলগেটের মাঝামাঝি এলাকায় এসে ওজন স্কেলের সিরিয়ালে আটকা পড়ি। এ সময় প্রথমে ২জন এসে ট্রাকের কেবিনের দরজা খুলতে বলে। ওরা ডাকাত বুঝতে পেরে আমি হেলপারকে গেট খুলতে নিষেধ করি। গেট না খোলায় ওদের একজনের হাতে থাকা রামদা দিয়ে গেটের গ্লাসে কোপ মেরে গ্লাস ভেঙ্গে ফেলে। এতে ভয় পেয়ে আমার হেলপার গেট খুলে দেয়। এ সময় ওরা কেবিনে উঠে আমার গলায় ছুরি ধরে বলে শুয়োরের বাচ্চা যা আছে বের কর। এই বলে আমার কাছে থাকা ২ হাজার ২৭০ টাকা নিয়ে যায়। তারা এভাবে সিরিয়ালে আটকে থাকা আরও ৫/৭টা পণ্যবাহী ট্রাকে ডাকাতি করে।

  স্থানীয় মুদী দোকানী ওমর ফারুক বলেন, আমার দোকান মহাসড়কের পাশেই অবস্থিত। রাতে দোকানের মধ্যে ঘুমিয়ে ছিলাম। চিৎকার-আহাজারি শুনে জেগে উঠে ডাকাতির ঘটনাটি জানতে পারি। এ রকম ঘটনা এখানে মাঝে-মধ্যেই ঘটছে। মধ্যরাতে ডাকাত দল মহাসড়কের ঢালে গাছের আড়ালে লুকিয়ে থেকে সুযোগ মতো আক্রমন করে। 

  এ বিষয়ে গোয়ালন্দ মোড়স্থ আহ্লাদীপুর হাইওয়ে থানার ওসি মোঃ দেলোয়ার হোসেন বলেন, ডাকাতির ঘটনা সম্পর্কে আমার কিছু জানা নেই। খোঁজ নিয়ে দেখব। তবে ওই এলাকাটি গোয়ালন্দ ঘাট থানা পুলিশ দেখভাল করে। 

  গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, খবর পেয়ে আমি ফোর্স নিয়ে ঘটনাস্থলে ছুটে যাই। এ সময় ভুক্তভোগী চালকসহ অন্যান্যরা বিষয়টি জানান। অপরাধী চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!