ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৩-০৭ ১৩:৫২:২২

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল ৭ই মার্চ সকালে প্রথমে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বিকালে রাজবাড়ী শহরের ১নং রেলগেটের বটতলায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 

  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এডঃ খোদেজা নাসরিন আক্তার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী, সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, সাবেক সদস্য আঃ সালাম মন্ডল, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ হাফিজুর রহমান হাফিজ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদা চৌধুরী তন্বী, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ শওকত হাসান ও চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আঃ রব প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক। 

  সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, ঐতিহাসিক ৭ই মার্চের গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। ১৯৭১ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার ঐতিহাসিক ভাষণের মাধ্যমে পরোক্ষভাবে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। বাঙালী জাতিকে মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেছিলেন। প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়েছিলেন। জাতিসংঘের শিক্ষা বিজ্ঞান ও সাংস্কৃতিক বিষয়ক সংস্থা ইউনেস্কো বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে ইতিমধ্যেই বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে।

  তিনি আরও বলেন, বিএনপি নেতারা সরকার পতনের যে স্বপ্ন দেখছে সেটা আহম্মকের চিন্তা। আপনারা এমন কী কাজ করেছেন যে জনগণ আপনাদের ডাকে সাড়া দিয়ে মাঠে নামবে? জনগণকে মাঠে নামাতে হলে তাদেরকে ভালোবাসতে হয়, তাদের জন্য কাজ করতে হয়-তাদের পাশে দাঁড়াতে হয়। জিয়াউর রহমান সরকারের আমল থেকে শুরু করে খালেদা জিয়ার সরকারের আমলে এমন কী কাজ করেছেন? নিজেদের আখের গোছানো ছাড়া জনগণের জন্য কোনো কাজই করেন নাই। আমাদের নেতৃত্ব দেশের মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের বিপুল সংখ্যক গরীব মানুষকে ১০ টাকা কেজি দরে চাল খাওয়াচ্ছে। গৃহহীন অসহায় মানুষের জন্য ঘর নির্মাণ করে দিচ্ছে। তাদের ঠিকানা করে দিচ্ছে। শেখ হাসিনা বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা দিচ্ছে। আমরা প্রত্যন্ত অঞ্চলের মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে কমিউনিটি ক্লিনিক করেছি। রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট সব আমাদের করা। করোনার সময়ে আমরা জনগণের পাশে দাঁড়িয়েছি। মানুষকে টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। বিএনপি নেতারা শুধু মুখে বড় বড় কথা বলে। আমরা যদি মানুষকে নিয়ে মাঠে নামি তাহলে আপনারা পালানোর জায়গা পাবেন না।

 সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, মুজিব মানেই বাঙালীর চেতনা-মুজিব মানেই ৭ই মার্চ। ১৯৭১ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার ঐতিহাসিক ভাষণের মধ্য দিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। দিবসটি চিরদিন অমর হয়ে থাকবে। বিএনপির নেতারা প্রতিদিন মিথ্যাচার করে যাচ্ছে। সারা দেশে শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়নমূলক কাজ হয়েছে, আওয়ামী লীগের যে অর্জন-তা বিগত কোনো সরকার করতে পারে নাই। আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সংসদ নির্বাচনের আগে দ্বিতীয় পদ্মা সেতু অথবা টানেলের ঘোষণা দিবেন। গোয়ালন্দ উপজেলায় শেখ কামাল আইসিটি পার্ক করা হচ্ছে। রাজবাড়ীসহ সারা দেশে বিদ্যুৎ, রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হচ্ছে। বিএনপির সরকারের সময় রাজবাড়ীতে কোনো উন্নয়ন হয় নাই। বিএনপি সরকার উন্নয়নের নামে শুধু লুটপাট করেছিল। তখন দুইটা সরকার ছিল। একটা খালেদা জিয়ার সরকার, আরেকটা তার ছেলের হাওয়া ভবনের সরকার। তারেক জিয়া দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছিল। দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির পিছনে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব রয়েছে। এ জন্য সারা পৃথিবীতেই বিভিন্ন পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানাবো আপনারা অতি মুনাফার জন্য নিত্য প্রয়োজনীয় পণ্য মজুত করে দাম বাড়াবেন না। দেশে খাদ্যের কোন ঘাটতি নেই। কিছুদিন আগে রাজবাড়ীতে বিএনপির নেতারা সরকার পতনের কথা বললো। কিন্তু আওয়ামী লীগ সরকার এত দুর্বল সরকার না। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা যতদিন সরকারের নেতৃত্বে আছেন ততদিন যত ষড়যন্ত্র হোক না কেন সব ষড়যন্ত্র মোকাবেলা করে দেশ এগিয়ে যাবে। আবারও ইনশাআল্লাহ্ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসবে। 

  তিনি আরো বলেন, আপনারা জানেন আমার ভাই জেলা আওয়ামী লীগের সেক্রেটারী কাজী ইরাদত আলী অসুস্থ্য হয়ে ভারতের দিল্লীতে চিকিৎসাধীন রয়েছে। আপনারা তার জন্য দোয়া করবেন। সে যেন সুস্থ্য হয়ে ফিরে এসে আপনাদের জন্য, দলের জন্য কাজ করতে পারে।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ