ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৩-০৮ ১৫:০৫:৫০

রাজবাড়ী পৌরসভার আয়োজনে গতকাল ৮ই মার্চ সকালে রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছে।
  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু। 
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, খেলাধুলার মধ্যে থাকলে শরীর ও মন ভালো থাকে। যুব সমাজকে খেলাধুলার মধ্যে রাখতে পারলে তারা অনেক খারাপ অভ্যাস থেকে দূরে থাকবে। মাদক থেকে দূরে থাকবে। মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার কোন বিকল্প নাই। ছেলে-মেয়েদেরকে বলবো তোমরা নিয়মিত খেলাধুলা করবে। বর্তমানে ক্রিকেটের জনপ্রিয়তা অনেক বেড়েছে। ক্রিকেটে বাংলাদেশ অনেকদূর এগিয়ে গেছে। আমাদের দেশের ছেলেরা-মেয়েরা ক্রিকেটের বিশ্বকাপে খেলছে। এতে বহির্বিশ্বে আমাদের পরিচিতি ও ভাবমূর্তি বাড়ছে। মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে অন্যান্য ক্ষেত্রের মতো খেলাধুলায়ও দেশ এগিয়ে যাচ্ছে। আসুন সবাই মিলে মাদককে না বলি, খেলাধুলাকে হ্যাঁ বলি। 
  বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, এই ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার জন্য রাজবাড়ী পৌরসভার ক্রীড়ামোদী মেয়রকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ পালন করছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছি। একটি সুস্থ-সুঠাম জাতি গঠনে খেলাধুলার বিকল্প নাই। এ জন্য সবাইকে খেলাধুলা করতে হবে, শরীর চর্চা করতে হবে। খেলোয়াড়দের হার-জিৎ মেনে নেয়ার মতো খেলোয়াড় সুলভ মন-মানসিকতা থাকতে হবে। ক্রিকেটের ক্ষেত্রে অনেক সময় আম্পায়ারের সিদ্ধান্ত বিপক্ষে যেতে পারে-এটা খেলারই অংশ। আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে হবে। কোচসহ সংশ্লিষ্টদের সম্মান দিতে হবে। নিয়ম-শৃঙ্খলার মধ্য দিয়ে একটি মানুষ সুনাগরিক হয়ে ওঠে।
  মেয়র আলমগীর শেখ তিতু বলেন, যুব সমাজকে মাদক থেকে রক্ষা করতে খেলাধুলার কোন বিকল্প নাই। ছোট্ট সুন্দর এই শহরের ছাত্র ও যুব সমাজকে খেলাধুলার ব্যাপারে উৎসাহিত করতে হবে। খেলাধুলার পাশাপাশি সাংস্কৃতিক চর্চা করতে হবে। বর্তমানে আমাদের মাঠের স্বল্পতা রয়েছে। এই রেলওয়ে মাঠটি শহরের মাঝখানে অবস্থিত হওয়ায় এখানে বিভিন্ন অনুষ্ঠান হয়ে থাকে। আমি বিনীত অনুরোধ করবো জাতীয় বড় প্রোগ্রাম ছাড়া ছোট অনুষ্ঠানগুলো যেন পশ্চিম পাশে ঈদগাহর দিকে করা হয়। তাহলে মাঠটিতে খেলাধুলার বাধা-বিঘ্ন দূর হয়। ঐতিহ্যবাহী এই মাঠ থেকে ক্রিকেট, ফুটবল, ভলিবলে অনেক নামকরা খেলোয়াড় বের হয়েছে। 
  আলোচনা পর্বের শেষে অতিথিগণ বেলুন ও কবুতর উড়িয়ে আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন করেন। 
  এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরীফুল ইসলাম, রাজবাড়ী থানার ওসি মোহাম্মদ সাহাদাত হোসেন, পৌরসভার কাউন্সিলরগণ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ দর্শকগণ উপস্থিত ছিলেন। 
   উল্লেখ্য, উদ্বোধনী ম্যাচে ২নং ওয়ার্ড ও ৮নং ওয়ার্ড দল অংশগ্রহণ করে। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ