ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
পাংশা কলেজ শিক্ষার্থী সিফাত হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ সমাবেশ
  • শামীম হোসেন
  • ২০২২-০৩-২৩ ১৪:৫৩:২৩

স্থানীয় সন্ত্রাসীদের হাতুড়ী পেটায় নিহত হওয়া রাজবাড়ী জেলার পাংশা সরকারী কলেজের শিক্ষার্থী সাজিদুর রহমান সিফাত(১৮) হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে কলেজের শিক্ষার্থীরা। 
  কর্মসূচীর অংশ হিসেবে গতকাল ২৩শে মার্চ সকালে প্রথমে কলেজ ক্যাম্পাসে মানববন্ধন পালন করা হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের হয়।
  মিছিলটি পাংশা শহর প্রদক্ষিণ করে কালিবাড়ী মোড়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে শিক্ষার্থীদের পক্ষে অনার্স ৩য় বর্ষের শিক্ষার্থী শেখ সুজন সিফাত হত্যার সাথে জড়িতদের সকলের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবী জানান।
  তিনি বলেন, সিফাত হত্যাকান্ডের সাথে যারা জড়িত তারা সবাই এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তারা এলাকায় মাদক সেবনসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। সিফাত হত্যার দ্রুত বিচার ও শাস্তি কার্যকরে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। 
   উল্লেখ্য, ২০২১ সালের ১২ই জানুয়ারী স্থানীয় সন্ত্রাসীরা ওই বছরের এইচএসসি পরীক্ষার্থী সিফাতকে হাতুড়ী পেটা করে গুরুতর জখম করে। পরের দিন ১৩ই জানুয়ারী ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 
  এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে ১৫ই জানুয়ারী পাংশা থানায় ২৩ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা মামলা দায়ের হয়। প্রথমে পাংশা থানার এস.আই মিজানুর রহমান মামলাটি তদন্ত করেন। তিনি মামলার প্রধান আসামীসহ ৫জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। তবে তাদের অধিকাংশই বর্তমানে জামিনে মুক্ত রয়েছে। বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মামলাটি তদন্ত করছে। সর্বশেষ গত ২২শে মার্চ রাতে পিবিআই পাংশা উপজেলার কাচারীপাড়া এলাকা থেকে মামলার এজাহারনামীয় ৭নং আসামী রবিউল ইসলাম প্রামানিক (২৪)কে গ্রেফতার করেছে বলে জানা গেছে। 

 

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ