ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে পহেলা বৈশাখ উদযাপনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৪-০৬ ১৪:৪১:০৬

পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৬ই এপ্রিল বেলা সাড়ে ১১টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। 
  জেলা প্রশসাক আবু কায়সার খানের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সঞ্চালনায় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) শাহনেওয়াজ রাজু বিপিএম-সেবা, পিপিএম, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, বীর মুক্তিযোদ্ধা মহসীন উদ্দিন বতু, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, প্রফেসর ফকরুজ্জামান মুকুট ও জেলা জাসদের সভাপতি মুনিরুল হক মুনির প্রমুখ বক্তব্য রাখেন। 
 এ সময় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মোঃ আজম, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ সাহাবুদ্দীন, জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী, জেলা তথ্য অফিসার মোঃ শাহীন মিয়া, জেলা ক্রীড়া অফিসার ফেরদৌসী আক্তার বন্যাসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা এবং রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, সবাইকে মাহে রমজানের ও বাংলা নববর্ষের অগ্রিম শুভেচ্ছা জানাচ্ছি। বাংলা নববর্ষ বাঙালীর সর্বজনীন উৎসব। প্রতি বছরের ন্যায় জেলা প্রশাসনের পক্ষ থেকে নববর্ষ উদযাপনে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হবে। সবাই অনুষ্ঠানগুলোতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবো। বাঙালীয়ানার মার্জিত পোশাক পরে আসবো। স্বাস্থ্যবিধি মেনে রমজানের পবিত্রতা রক্ষা করে অংশগ্রহণ করবো। বাঙালীর ঐতিহ্য রক্ষায় জেলা শিল্পকলা একাডেমী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে অংশগ্রহণের আহ্বান জানাচ্ছি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ থাকবে উৎসবটি সুন্দর ও সুষ্ঠুভাবে উদযাপনে তারা যেন দায়িত্বশীল ভূমিকা পালন করেন। 
  অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপারেশন) শাহনেওয়াজ রাজু বিপিএম-সেবা,পিপিএম বলেন, দেশে জঙ্গী তৎপরতা নেই। তারপরও নববর্ষে আইন-শৃঙ্খলা রক্ষায় আমরা সচেষ্ট থাকবো। সবাই যেন সুষ্ঠু ও সুন্দরভাবে উৎসবটি উদযাপন করতে পারেন সে জন্য পুলিশ বাহিনী সার্বিক নিরাপত্তা বিধান করতে কাজ করে যাবে। আমাদের পক্ষ থেকে নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা থাকবে। এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করছি।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ