ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীর বসন্তপুরে এক শিক্ষিকার মৃত্যু ও মারপিটের পৃথক ঘটনায় মানববন্ধন॥স্মারকলিপি প্রদান
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৪-১৩ ১৫:১০:০০

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের কোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা পূরবী ইসলাম বিলকিসের অস্বাভাবিক মৃত্যু এবং একই উপজেলার আলীপুর ইউনিয়নের ইন্দ্রনারায়ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকা লায়লা আক্তারকে মারপিটের ঘটনায় মানববন্ধন কর্মসূচী পালন ও জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।
  প্রাথমিক শিক্ষক সমিতির জেলা ও সদর উপজেলা শাখার উদ্যোগে গতকাল ১৩ই এপ্রিল বেলা ১১টায় দিকে প্রথমে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে প্রধান সড়কের পাশে মানববন্ধন পালন করা হয়। 
  প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে সমিতির জেলা শাখার সভাপতি হাবিবুর রহমান মোল্লা হাবিব, সাধারণ সম্পাদক নাজমুল ইমাম, সদর উপজেলা শাখার সভাপতি মানিক বিশ্বাস, বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি শিক্ষক শহিদুল ইসলাম, শাখার সাধারণ সম্পাদক ফেরদৌস খান টুটুল, পাংশা উপজেলা শাখার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, নিহত পূরবী ইসলাম বিলকিসের ভাই মেহেদী হাসান, রাসেল আহম্মেদ, বোন নুসরাত জাহান লিমা, নারগিস পারভীন, কাকলী খাতুন, শিক্ষিকা আঞ্জুমান আরা, নাসরিন আক্তার ও জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ক্রিটিনা মারিয়া রেখা দাস প্রমুখ বক্তব্য রাখেন। 
  প্রাথমিক শিক্ষক সমিতির জেলা শাখার সভাপতি শিক্ষক হাবিবুর রহমান মোল্লা বলেন, পূরবী ইসলাম বিলকিস ভালো একজন শিক্ষিকা ছিলেন। তার এমন অস্বাভাবিক মৃত্যু আমরা মেনে নিতে পারছি না। তার মৃত্যু নিয়ে আমরা সন্দিহান। আমাদের ধারণা তাকে হত্যা করা হয়েছে। এছাড়া আরেক শিক্ষিকা লায়লা খাতুনকে তালাক দেয়া স্বামী ও তার সহযোগীরা মারপিট করেছে। আমরা এ ঘটনা ২টির সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই। 
  মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক আবু কায়সার খানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। এছাড়াও পুলিশ সুপার, সদর উপজেলা নির্বাহী অফিসার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও  সদর উপজেলা শিক্ষা অফিসারকে স্মারকলিপির অনুলিপি প্রদান করা হয়। 
  উল্লেখ্য, গত ৮ই এপ্রিল রাতে স্বামীর বাড়ী থেকে শিক্ষিকা পূরবী ইসলাম বিলকিসের মৃতদেহ উদ্বার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই মেহেদী হাসান বাদী হয়ে রাজবাড়ী থানায় আত্মহত্যার প্ররোচনা মামলা দায়ের করলে পুলিশ বিলকিসের স্বামী কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ বিশ্বাসকে গ্রেফতার করে। 
  অপরদিকে, গত ৫ই এপ্রিল বিকালে ইন্দ্রনারায়ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা লায়লা পারভীনকে মারপিটের অভিযোগে তিনি বাদী হয়ে রাজবাড়ী থানায় মামলা দায়ের করলে পুলিশ তার সাবেক স্বামী আরব আলী মুন্সী (৪৫)কে গ্রেফতার করে। বর্তমানে ফরহাদ বিশ্বাস এবং আরব আলী মুন্সি দু’জনই জেল হাজতে রয়েছে। 

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ