ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পাকিস্তানে বাংলাদেশের হাইকমিশনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৪-১৭ ১৪:৪৪:০৯

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদস্থ বাংলাদেশের হাইকমিশনের উদ্যোগে গতকাল ১৭ই এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। 

  এ উপলক্ষ্যে হাইকমিশন প্রাঙ্গণ ব্যানার ও পোস্টার দিয়ে সুসজ্জিত করা হয়। সকালে হাইকমিশনার মোঃ রুহুল আলম সিদ্দিকী হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত শেষে দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

  আলোচনাকালে হাইকমিশনার মোঃ রুহুল আলম সিদ্দিকী স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এম মনসুর আলী ও এইচএম কামারুজ্জামানসহ মুক্তিযুদ্ধের সকল শহীদ ও বীরাঙ্গনাদের স্মরণ করে বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন ১৯৭১ সালের ১০ই এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামাকে উপ-রাষ্ট্রপতি এবং তাজউদ্দীন আহমেদকে প্রধানমন্ত্রী করে প্রবাসী সরকার গঠন করা হয়। এরপর ১৭ই এপ্রিল তৎকালীন মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে(বর্তমানে মুজিবনগর) প্রবাসী এই সরকার শপথগ্রহণ করে। মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয় অর্জন ও স্বাধীনতা অর্জনে এই সরকার অনন্য ভূমিকা পালন করে। বঙ্গবন্ধু সবসময় একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন। বর্তমানে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন। নারীর ক্ষমতায়ন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ, জ্বালানী, তথ্য-প্রযুক্তিসহ সকল ক্ষেত্রে বাংলাদেশের অর্জন আজ বিশ্বব্যাপী রোল মডেলের স্বীকৃতি পাচ্ছে। 

  আলোচনা পর্বের শেষে বঙ্গবন্ধুসহ মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়। 

রাজবাড়ী জেলাবাসীর প্রতি ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলামের আহবান-
পবিত্র হজ্ব পালনে সস্ত্রীক মক্কায় অবস্থান করছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা সোলায়মান আলী
সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
সর্বশেষ সংবাদ