ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
আমেরিকায় একই দিনে ৭৮হাজারের বেশী মানুষের শরীরে করোনা শনাক্ত
  • যুক্তরাষ্ট্রের নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু
  • ২০২০-০৭-২৫ ১৪:১৯:৩২
মহামারী করোনা ভাইরাসের ধাক্কায় বিপর্যস্ত আমেরিকা। দেশটি প্রায় প্রতিদিনই করোনায় আক্রান্তের নতুন নতুন রেকর্ড গড়ছে -মাতৃকণ্ঠ।

মহামারী করোনা ভাইরাসের ধাক্কায় বিপর্যস্ত আমেরিকা। দেশটি প্রায় প্রতিদিনই করোনায় আক্রান্তের নতুন নতুন রেকর্ড গড়ছে। 
  গত ২৪ ঘন্টায় দেশটির আরও ৭৮ হাজারের বেশী মানুষের করোনা শনাক্ত হয়েছে, যা এযাবৎকালের কালের মধ্যে একদিনের সর্বোচ্চ। এর পাশাপাশি মৃত্যু হয়েছে ১ হাজার ১৪১ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৮ হাজার ৪৯০ জনে। এছাড়া এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত হয়েছে ৪২ লক্ষ ৪৮ হাজার ৩২৭ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ২৮ হাজার ৭৪ জন। পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটার’ থেকে এ তথ্য জানা গেছে।
  আমেরিকার অঙ্গরাজ্যগুলোর মধ্যে অন্তত ৩৯টিতে গত এক সপ্তাহ যাবৎ করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে। সেগুলোর মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতিতে রয়েছে ফ্লোরিডা, ক্যালিফোর্নিয়া ও টেক্সাস অঙ্গরাজ্য। এ তিন অঙ্গরাজ্যের প্রতিটিতে প্রতিদিন গড়ে ১০ হাজার করে শনাক্ত হচ্ছে। তবে সংক্রমণের শুরুতে খারাপ অবস্থায় থাকা নিউইয়র্ক ও নিউজার্সিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের তুলনায় অনেকটাই কমে এসেছে। দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ও হোয়াইট হাউজের করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির উপদেষ্টা অ্যান্থনি ফাউসি বলেছেন, আমেরিকা এখনও করোনা ভাইরাস সংক্রমণের প্রথম পর্যায়ে রয়েছে। 

বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটির আয়োজনে মতবিনিময়
ফিলিস্তিনে যুদ্ধাপরাধে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার আহ্বান জানালেন পররাষ্ট্রমন্ত্রী
বাংলা নববর্ষ উপলক্ষ্যে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বর্ণাঢ্য অনুষ্ঠান
সর্বশেষ সংবাদ