ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচুর যানবাহন থাকায় ভোগান্তি ছাড়াই ঈদে ঘরমুখী যাত্রীরা পার হচ্ছে দৌলতদিয়া ঘাট
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২২-০৪-৩০ ১৪:১১:২৫

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে দৌলতদিয়া ঘাটে যাত্রীদের চাপ বেড়েছে। তবে ঘাটে অসংখ্য যানবাহন থাকায় ঈদের ঘরমুখী যাত্রীদের তেমন দুর্ভোগ পোহাতে হচ্ছে না। ভাড়া কিছুটা বেশী লাগলেও অনেকটা নির্বিঘ্নেই তারা গন্তব্যে যেতে পারছে। 

  সরেজমিনে গতকাল ৩০শে এপ্রিল সকালে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা গেছে, ফেরীতে যে যানবাহনগুলো নদী পার হয়ে আসছে তার অধিকাংশই ব্যক্তিগত ছোট গাড়ী ও মোটর সাইকেল। দূরপাল্লার বাসের কোন চাপ নেই। বেশীরভাগ যাত্রীরাই ভেঙ্গে ভেঙ্গে আসছে। অর্থাৎ প্রথমে পাটুরিয়া ঘাট পর্যন্ত আসছে। এরপর লঞ্চে বা ফেরীতে নদী পার হয়ে দৌলতদিয়া ঘাট থেকে বাস, মাহেন্দ্র, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে গন্তব্যে যাচ্ছে। রেন্ট-এ কার হিসেবে ব্যবহৃত অনেক মাইক্রোবাস এখন লোকাল বাস ও মাহেন্দ্রর মতো ভাড়ায় যাত্রী টানছে। 

  ঢাকার উত্তরা থেকে সপরিবারে ঝিনাইদহে যাচ্ছেন সোহেল মৃধা নামে এক ব্যবসায়ী। তিনি বলেন, কোন বছর ঈদে এত সুন্দরভাবে উত্তরা থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত আসতে পারিনি। যানবাহনে ভাড়া একটু বেশী লাগলেও সহজেই ঘাট পর্যন্ত আসতে পেরেছি। লঞ্চে অতিরিক্ত যাত্রী থাকলেও তেমন কোন সমস্যা হয়নি। স্বাভাবিক সময়েই রাস্তায় অনেক যানজট থাকে। অথচ ঈদের সামনে অসংখ্য গাড়ী থাকলেও তেমন যানজট নেই। আশা করছি বাকি পথটুকুও শান্তি মতো বাড়ী যেতে পারবো। 

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, বর্তমানে এই নৌরুটে ২০টি ফেরী দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। যান্ত্রিক ত্রুটির জন্য ১টি ফেরী মেরামতে আছে। বিকালের মধ্যেই সেটি বহরে যুক্ত হবে বলে আশা করা যাচ্ছে। যাত্রী ও যানবাহনের পারাপার নির্বিঘ্ন করতে আমরা সচেষ্ট রয়েছি। 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ