ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
দৌলতদিয়া ঘাটে যাত্রীর চাপ॥তবে অনেকটাই স্বস্তিতে ঘরে ফিরছে মানুষ
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৫-০১ ১৭:১৩:৫৫

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত দৌলতদিয়া ঘাট হয়ে এবারের ঈদযাত্রা ছিল অনেকটাই স্বস্তির। ভাড়া কিছুটা বেশী হলেও তেমন কোন ভোগান্তি ছাড়াই মানুষ ঘরে ফিরতে পারছে।  

  যাত্রীদের অধিকাংশই দূরপাল্লার লোকাল বাসে করে ভেঙ্গে ভেঙ্গে গন্তব্যে যাচ্ছে। পাটুরিয়া ঘাট পর্যন্ত এসে লঞ্চে বা ফেরীতে পদ্মা নদী পার হয়ে দৌলতদিয়া ঘাট থেকে আবার বাস-মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে উঠে যাত্রা করছে। ঘাট এলাকায় স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারী রয়েছে। 

  গতকাল ১লা মে সকালে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরীগুলোর যানবাহনের অধিকাংশই মাইক্রোবাস-প্রাইভেট কার ও মোটর সাইকেল। দূরপাল্লার পরিবহনের সংখ্যা খুবই কম। 

  অপরদিকে লঞ্চগুলোতে যাত্রীর চাপ বেশী। প্রতিটি লঞ্চই ধারণক্ষমতার দ্বিগুণেরই বেশী যাত্রী বহন করছে। লোকাল বাসগুলো দৌলতদিয়া বাস টার্মিনালে প্রবেশের জন্য দীর্ঘ সিরিয়ালে অপেক্ষা করছে।

  গাজীপুর থেকে পরিবার নিয়ে ফরিদপুরের মধুখালী যাচ্ছেন হামিদুর রহমান। তিনি বলেন, বিগত বছরগুলোর চেয়ে এবারের ঈদযাত্রা অনেকটাই স্বস্তির দেখা যাচ্ছে। যানবাহনগুলো বাড়তি ভাড়া নিলেও কোথাও থেমে থাকতে হচ্ছে না। গাবতলী থেকে লোকাল সেলফি বাসে পাটুরিয়া ঘাট পর্যন্ত এসে ফেরীতে নদী পার হয়েছি। এখন দেখি দৌলতদিয়া ঘাট থেকে কোন গাড়ীতে বাড়ী যেতে পারি।

  বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, বর্তমানে এই নৌরুটে ২০টি ফেরী ও প্রায় সমান সংখ্যক লঞ্চযোগে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এখন পর্যন্ত তেমন কোন সমস্যা হয়নি। ঘাট পার হয়ে সবাই ভালোমতোই বাড়ী যাচ্ছে। আমরা তাদের যাত্রা নির্বিঘ্ন করতে সচেষ্ট রয়েছি। 

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন