ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
দৌলতদিয়ায় দীর্ঘ সময় আটকে থাকা ট্রাক চালকদের ভোগান্তি
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৫-০৯ ১৫:০২:০৮

যশোরের নাভারন থেকে গত বৃহস্পতিবার দুপুরে ছেড়ে এসে রাতে রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে সিরিয়ালে আটকা পড়েন মেশিনারী বোঝাই গাজীপুরগামী ট্রাকের (ঢাকা-মেট্রো-ট-১৮-৯৫২৫) চালক মতিউর রহমান। 

  গতকাল ৯ই মে দুপুর পর্যন্ত ৪দিনেও তিনি ফেরী পারাপার হতে পারেননি। দুপুর ১টার দিকে তার সাথে কথা হয় দৌলতদিয়া পুলিশ বক্সের সামনে মহাসড়কে। 

  তিনি বলেন, ‘৪দিন হলো ফেরীর নাগাল পাইনি। কতো যে কষ্ট তা বলে বোঝাতে পারবো না। যতক্ষণ ফেরী পার না হতে পারবো ততক্ষণ মনে শান্তি নাই।’ মতিউরের মতো ট্রাক চালকদের প্রতিনিয়ত এমন দুর্ভোগ পোহাতে হয়। বর্তমানে ঈদ ফেরত যাত্রী ও যানবাহনের চাপ থাকায় ট্রাক চালকদের এই দুর্ভোগ আরও বেড়েছে। 

  সরেজমিনে ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঘাট থেকে বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত মহাসড়কের প্রায় ৩কিলোমিটার এলাকা জুড়ে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসের সিরিয়াল রয়েছে। যাত্রীবাহী বাসগুলো দু’এক ঘন্টা অপেক্ষার পর ফেরীর নাগাল পেলেও পণ্যবাহী ট্রাকগুলোকে করতে হচ্ছে দীর্ঘ অপেক্ষা। 

  ঝিনাইদহ থেকে ছেড়ে আসা ঢাকাগামী সেবা গ্রীন লাইন পরিবহন নামের একটি বাসের মধ্যে আটকে থাকা যাত্রী রাসেল হোসেন বলেন, আমি একা হলে আগেই নেমে যেতাম। সাথে স্ত্রী-সন্তান ও লাগেজ রয়েছে। তাই প্রায় ৫ ঘণ্টা যাবৎ বাসের মধ্যে বসে আছি। কখন যে ঘাট পার হতে পারবো জানি না। 

  বাস থেকে নেমে ২টি ব্যাগ নিয়ে পায়ে হেঁটে লঞ্চ ঘাটে যাচ্ছেন তুহিন শেখ। তিনি বলেন, আর কতক্ষণ বাসে বসে থাকবো? বিরক্ত হয়ে বাস থেকে নেমে পড়েছি। ভ্যান-রিক্সায় অনেক বেশী ভাড়া চাচ্ছে। সে জন্য হেঁটেই লঞ্চ ঘাটে যাচ্ছি। 

  রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শাহনেওয়াজ রাজু বলেন, দৌলতদিয়া ঘাট দিয়ে ঈদ ফেরত যাত্রী ও যানবাহনের চাপ রয়েছে। ছোট গাড়ীগুলো আগে ফেরীতে ওঠার কারণে বড় যানবাহনগুলোকে একটু অপেক্ষা করতে হচ্ছে। তবে শীঘ্রই ঘাট পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে চলে আসবে। 

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, ঈদ ফেরত যাত্রী ও যানবাহনের চাপ রয়েছে। তাছাড়া বাংলাবাজার-শিমুলিয়া রুটের অধিকাংশ যানবাহনও এই রুট দিয়ে পারাপার হওয়ার চাপ বেড়েছে। 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ