ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
প্রধানমন্ত্রীর কাছে রাজবাড়ীর অসহায় মুক্তিযোদ্ধা পরিবারের আর্থিক সহায়তার জন্য আবেদন
  • মাহফুজুর রহমান
  • ২০২০-০৭-২৭ ১৫:০৮:৪৫
প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করেছেন রাজবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ডের ছোট নূরপুর এলাকার প্রয়াত মুক্তিযোদ্ধা আলী আকবরের পরিবারের সদস্যরা -মাতৃকণ্ঠ।

প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করেছেন রাজবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ডের ছোট নূরপুর এলাকার একটি অসহায় মুক্তিযোদ্ধা পরিবার। 
  পরিবারের পক্ষে প্রয়াত মুক্তিযোদ্ধা আলী আকবরের ছেলে কিসমত আলী মন্ডল এই আবেদন করেছেন। রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বিষয়টি বিবেচনার জন্য আবেদনে সুপারিশ করেছেন।
  কিসমত আলী মন্ডলের আবেদনে উল্লেখ করা হয়েছে, তার পিতা বীর মুক্তিযোদ্ধা আলী আকবর ২০০২ সালে মৃত্যুবরণ করেন। তার পিতার কোন বাড়ী-ঘর বা জমি-জমা ছিল না। তারা ৩ ভাই ও ১ বোন নানা বাড়ী থেকে মানুষ হয়েছেন। নানা বাড়ীতে থাকা অবস্থায় কিসমত আলী মন্ডল ‘বীর ইলেকট্রনিক্স’ নামে একটি ব্যবসা পরিচালনা করতেন। ওই ব্যবসা দেখিয়ে তিনি উত্তরা ব্যাংক লিঃ এর রাজবাড়ী শাখা থেকে ১৫ লক্ষ টাকা সিসি (হাইপো) ঋণ গ্রহণ করেন। সেই ঋণের টাকা দিয়ে নিজের নামে ৪ শতাংশ ও মায়ের নামে ৪ শতাংশ জমি ক্রয় করে বাড়ী-ঘর নির্মাণ করে বসবাস করতে থাকেন। ইতিমধ্যে ব্যবসায় মন্দা দেখা দেয়ায় তিনি ঋণ পরিশোধ করতে পারেননি। কিছুদিন পূর্বে ব্যাংকের পক্ষ থেকে সুদাসল মিলিয়ে ১৯ লক্ষ ২৮ হাজার ৩১২ টাকা পাওনার ব্যাপারে তাকে নোটিশ দেয়া হয়েছে। এই নোটিশ পাওয়ার পর তার বৃদ্ধা মা অসুস্থ হয়ে পড়েছেন। কিসমত আলী মন্ডলও মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন।  কোন উপায় না পেয়ে তিনি প্রধানমন্ত্রীর বরাবর এই আর্থিক সহায়তার আবেদন করেন।
  কিসমত আলী মন্ডলের অসুস্থ্য মা মমতাজ বেগম বলেন, স্বামীর মুক্তিযোদ্ধার ভাতা দিয়ে ৩ ছেলে ও ১ মেয়েকে নিয়ে কোন রকমে জীবন-যাপন করছি। ব্যাংকের ঋণের টাকা পরিশোধ করতে না পারলে মাথা গোঁজার শেষ সম্বলটুকু চলে গেলে পথে রাত কাটাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী একজন মমতাময়ী মা। তিনি যদি একটু সহায়তা করতেন তাহলে এই অসহায় মুক্তিযোদ্ধা পরিবারটি বেঁচে থাকতে পারতো। 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ