ঢাকা শনিবার, মে ২৮, ২০২২
বাংলাদেশী ফরিদ উদ্দিন যুক্তরাষ্ট্রের প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত
  • যুক্তরাষ্ট্রের নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু
  • ২০২২-০৫-১৪ ০১:৪৩:১৪

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির কাউন্সিল এট লার্জের নির্বাচনে কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভুত ফরিদ উদ্দিন। 
  গত ১০ই মে অনুষ্ঠিত নির্বাচনে তিনি ৩ হাজার ২৮৫ ভোট পেয়ে নির্বাচিত হন। মোট ৩টি কাউন্সিলম্যান পদের জন্য ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বিজয়ী অপর ২জন প্রার্থী হলেন-বর্তমান কাউন্সিলম্যান ডক্টর লিসা মিম এবং সিটি কাউন্সিল প্রেসিডেন্ট মারিজা ডেভিলা। তাদের প্রাপ্ত ভোট যথাক্রমে ৪ হাজার ৭৬৮টি এবং ৩হাজার ৮৫২টি। 
  প্রতিদ্বন্দ্বিতাকারীদের মধ্যে আরেকজন বাংলাদেশী বংশোদ্ভুত প্রার্থী ছিলেন। তিনি হলেন সিটির ২নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলম্যান(ভারপ্রাপ্ত) গিলমান চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৪৪১টি। 
  ফরিদ উদ্দিনের জয়ে প্যাটারসন সিটির বাংলাদেশীরা উৎফুল্ল এবং এটিকে বাংলাদেশী কমিউনিটির বড় একটি জয় হিসেবে দেখছেন।  
  বিজয়ী কাউন্সিলম্যান ফরিদ উদ্দিন সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই প্যাটারসন সিটি আমাদের সকলের। তাই এই সিটিকে সুন্দর ও শক্তিশালী একটি সিটিতে পরিণত করতে আমরা সকলকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। ভোটের আগে দেয়া প্রতিশ্রুতি পূরণে সচেষ্ট থাকবো। 
  উল্লেখ্য, প্যাটারসন পাবলিক স্কুলের শিক্ষক ফরিদ উদ্দিনের সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নের কোনাশালেশ্বর গ্রামে বাসিন্দা। তার বাবার নাম মাওলানা আব্দুল লতিফ।

 

মরনোত্তর ‘দ্যাগ হ্যামারশোল্ড’ পদকে ভূষিত ২জন বাংলাদেশী শান্তিরক্ষী
সশস্ত্র সংঘাতে বেসামরিক নাগরিকদের সুরক্ষায় আরও কার্যকর পদক্ষেপ গ্রহণে জাতিসংঘে বাংলাদেশের আহ্বান
ইউএস আর্মি ওয়ার কলেজ প্রতিনিধি দলের বাংলাদেশ মিশন পরিদর্শন
সর্বশেষ সংবাদ