ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
ইসলামাবাদে বাংলাদেশ হাই কমিশনে বাংলা নববর্ষ রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও ঈদ পুনর্মিলনী উদযাপিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৫-১৭ ১৪:৩৫:০০

পাকিস্তানের ইসলামাবাদস্থ বাংলাদেশের হাই কমিশনে গত ১৫ই বাংলা নববর্ষ, রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও ঈদ পুনর্মিলনী উদযাপন করা হয়। 
  এ উপলক্ষ্যে পুরো হাই কমিশন রং-বেরঙের ব্যানার, ফেস্টুন, বেলুন, ফুল ও ঐতিহ্যবাহী বাংলাদেশী লোকপণ্য দিয়ে সুসজ্জিত করা হয়। উচ্চ পদস্থ সরকারী- বেসরকারী কর্মকর্তা, সঙ্গীতজ্ঞ, চিত্রশিল্পী, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সুশীল সমাজ, মিডিয়া ব্যক্তিত্ব, বাংলাদেশী কমিউনিটির সদস্য এবং হাই কমিশনের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 
  পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার রুহুল আলম সিদ্দিকীর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। হাই কমিশনার তার স্বাগত বক্ত্যবে বলেন, পহেলা বৈশাখ বাঙালীর সম্প্রীতি ও মহামিলনের দিন। এ দিন ধর্ম-বর্ণ নির্বিশেষে সমগ্র জাতি জেগে ওঠে নবপ্রাণে নব আঙ্গীকারে। তিনি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর  ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কর্মময় জীবনের উপর বিস্তারিত আলোচনা করেন। 
  অনুষ্ঠানের অংশ হিসেবে হাই কমিশন প্রাঙ্গণে আমন্ত্রিত অতিথি এবং হাই কমিশনের কর্মকর্তা-কর্মচারী ও শিশু-কিশোদের অংশগ্রহণে প্রীতি খেলাধুলা অনুষ্ঠিত হয়। 
  সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের কবিতা আবৃত্তি এবং রবীন্দ্র-নজরুল সংগীত ও নাচ পরিবেশন করা হয়। 
  অনুষ্ঠান চলাকালে বাংলাদেশী চা ও মাঠা পরিবেশনের পাশাপাশি শেষ পর্বে পান্তা ভাত, হরেক পদের ভর্তা ও মাছসহ বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার দিয়ে সবাইকে আপ্যায়ন করা হয়। 

 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ