ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
দৌলতদিয়া ফেরী ঘাটের পল্টুনে পানি ওঠায় পারাপার ব্যাহত॥দীর্ঘ যানজট
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৫-২০ ১৪:১৯:৪৩

পদ্মা নদীতে পানি বৃদ্ধি পেয়ে দৌলতদিয়া ফেরী ঘাটের পল্টুন ও সংযোগ সড়কে পানি ওঠায় পারাপার ব্যাহত হচ্ছে। এছাড়া এই নৌরুটের ৩টি ফেরী যান্ত্রিক ত্রুটির জন্য মেরামতে রয়েছে। এ অবস্থায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। 
  জানা গেছে, গতকাল ২০শে মে সকালে দৌলতদিয়ার ৪ ও ৫ নং ফেরী ঘাটের পল্টুন ও সংযোগ সড়কে পানি উঠলে ঘাট ২টি বন্ধ করে দেয়া হয়। দুপুরে পল্টুন উঁচু করে ঘাট ২টি চালু করা হলেও বিকালে আবার ৭নং ফেরী ঘাটের পল্টুন পানি উঠে ঘাটটি বন্ধ হয়ে যায়। পরে রাত সাড়ে ৮টার দিকে ৭নং ফেরী ঘাটটি আবার চালু হয়। এছাড়া দৌলতদিয়ার ৭টি ফেরী ঘাটের মধ্যে ১ ও ২ নং ফেরী ঘাট ২টি অনেক আগে থেকেই বন্ধ রয়েছে। 
  সরেজমিনে ঘুরে দেখা যায়, দৌলতদিয়া ঘাট থেকে গোয়ালন্দের পদ্মার মোড় পর্যন্ত মহাসড়কের ৫ কিলোমিটার এলাকা জুড়ে আটকে থাকা কয়েকশত যানবাহনের সিরিয়াল তৈরী হয়েছে। এর মধ্যে অনেক যাত্রীবাহী বাসও রয়েছে। ফেরীর নাগাল পেতে যানবাহনগুলোকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। এতে প্রচন্ড গরমের মধ্যে যানবাহনগুলোর যাত্রী ও চালক-শ্রমিকদের ভোগান্তি পোহাতে হচ্ছে। 
  বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) প্রফুল্ল চৌহান জানান, ৩টি ফেরী ঘাট বন্ধ থাকাসহ যানবাহনের অতিরিক্ত চাপে পারাপার ব্যাহত হচ্ছে। বর্তমানে এই রুটে ১৮টি ফেরী চলাচল করছে। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ